ঢাকাবৃহস্পতিবার , ১৭ ফেব্রুয়ারি ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

স্বাস্থ্যের পক্ষে দারুণ উপকারী অ্যালো ভেরা

350
Tanim Tv
ফেব্রুয়ারি ১৭, ২০২২ ৮:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

লাইফস্টাইল ডেস্ক: শুধু ত্বক নয়, স্বাস্থ্যের পক্ষেও দারুণ উপকারী অ্যালো ভেরা। কিন্তু জানেন কি অ্যালো ভেরা ওজন ঝরাতেও সাহায্য করে? অ্যালো ভেরায় অ্যালোইন নামে প্রোটিন আছে। অ্যালোইন সরাসরি চর্বি গলাতে সাহায্য করে না। কিন্তু দেহে জমে থাকা টক্সিন দূর করতে সাহায্য করে। অ্যালো ভেরায় ভিটামিন বি আছে প্রচুর মাত্রায়, যা মেদ দূর করতে ও ক্যালোরি পোড়াতে সহায়তা করে।

আপনার প্রতি দিনের খাদ্যতালিকায় অ্যালো ভেরা কী ভাবে অন্তর্ভুক্ত করবেন?

১। লেবুর রস একটি দারুণ পানীয়, যা ওজন কমাতে খুবই উপকারী। এটি অ্যালো ভেরার রসের সঙ্গে মিশিয়ে খেলে কমানোর প্রক্রিয়া আরও ত্বরান্বিত হয়।

২। প্রতি দিন খালি পেটে এক গ্লাস ঈষদুষ্ণ গরম জল পান করলে তা ওজন কমাতে অনেক সাহায্য করে। এর সঙ্গে অ্যালো ভেরা রস মিশিয়ে খেলে উপকারিতা দ্বিগুণ বেড়ে যায়।

৩। মধু সঙ্গে অ্যালো ভেরার রস খেলে এর তিক্ততা কমে যায় এবং স্বাদও বাড়ে। যাঁদের অ্যালো ভেরার স্বাদ একেবারেই পছন্দ নয় তাঁরা এই উপায় অ্যালোঁভেরা খেতেই পারেন।

৪। খাওয়ার আগে অ্যালো ভেরার রস খেলে ওজন দ্রুত কমে। খাওয়ার ২০ মিনিট আগে এক চামচ অ্যালো ভেরার গ্রহণ হজম প্রক্রিয়াকে সাহায্য করে, যা ওজন হ্রাসের দিকে পরিচালিত করে। এটি বিপাকক্রিয়া বাড়াতেও সহায়ক, যার ফলে শরীরে জমে থাকা ফ্যাট খুব দ্রুত পুড়ে যায়।

কোন সময় অ্যালোভেরা রস খাওয়া উচিত?

দিনের যে কোনও সময়ে খেতে পারেন। তবে পরিমাণটা যেন কম হয়। দিনে ৫০ মিলিলিটার অ্যালো ভেরা রস এক গ্লাস জলে মিশিয়ে খেতে পারেন। এর বেশি হলে শরীরের ক্ষতি হতে পারে।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com