ঢাকাবৃহস্পতিবার , ১৫ জুলাই ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

স্থলবন্দরের দুর্নীতি খতিয়ে দেখতে সংসদীয় উপ-কমিটি গঠন

350
Tanim Tv
জুলাই ১৫, ২০২১ ৪:০৮ অপরাহ্ণ
Link Copied!

দেশের স্থলবন্দরগুলোর দুর্নীতি, অনিয়ম ও জাহাজ জটসহ বিভিন্ন বিষয় খতিয়ে দেখতে সংসদীয় উপ-কমিটি গঠন করা হয়েছে। স্থলবন্দরগুলোর সমস্যা সমাধানের লক্ষ্যে এই উপ-কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সংসদ ভবনে অনুষ্ঠিত নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৩তম বৈঠকে এই কমিটি গঠন করা হয়।

বৈঠক শেষে কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম টেলিফোনে জাগো নিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘কমিটির সদস্য রনজিত কুমার রায়কে আহ্বায়ক, আর ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর ও এস এম শাহজাদাকে সদস্য করে উপ-কমিটি করা হয়।’

বৈঠকে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও এগুলোর বাস্তবায়ন অগ্রগতি এবং ২১তম বৈঠক হতে ৩০তম বৈঠকের সিদ্ধান্ত, সুপারিশসমূহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

এছাড়া বৈঠকে সব স্থলবন্দরগুলোতে ফায়ার সার্ভিস স্টেশন এবং থার্মাল স্ক্যানার মেশিন স্থাপনের সুপারিশ করা হয়।

এছাড়া নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যরা নৌ পরিবহন মন্ত্রণালয়ের দফতরসমূহ পরিদর্শন করবেন বলে মন্ত্রণালয় হতে একটি চিঠি ইস্যুর সুপারিশ করেন।

বৈঠকে অংশ নেন-কমিটির সদস্য নৌ-পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শাজাহান খান, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা।

এছাড়াও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের যুগ্ম সচিব, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com