ঢাকাবৃহস্পতিবার , ৩০ জুন ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

সৌদিতে এবার জর্দ্দাসহ বাংলাদেশি গ্রেপ্তার

350
তানিম টিভি
জুন ৩০, ২০২২ ১২:৫৯ অপরাহ্ণ
Link Copied!

সৌদি আরবে এবার পবিত্র হজ পালন করতে যাওয়া হজযাত্রীদের মোনাজ্জেমকে গ্রেপ্তার করেছে সৌদি পুলিশ। তার কাছে ৩ পোটলা জর্দ্দা ও কিছু নেশাজাতীয় দ্রব্য ছিল, যা সৌদি আরবে নিষিদ্ধ। ওই মোনাজ্জেমের নাম মো. আব্দুল হান্নান। তিনি মর্ডান এয়ার ইন্টারন্যাশনাল নামে এজেন্সির মোনাজ্জেম।

একজন মোনাজ্জেম বলতে বোঝায় সৌদি সরকারের স্বীকৃত বাংলাদেশি হজ এজেন্সির মনোনীত প্রতিনিধি, যিনি সেখানে বাংলাদেশিদের দেখাশোনা করবেন, সব ধরনের সহযোগিতা করবেন। কিন্তু মো. আব্দুল হান্নানের কারণে বাংলাদেশি হজযাত্রীদের ব্যাপক ভোগান্তির সম্মুখীন হতে হয়েছে।

ঘটনাটি ঘটেছে গত ২৮ জুন (মঙ্গলবার) জেদ্দা এয়ারপোর্টে। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদ ও সৌদিতে অবস্থিত বাংলাদেশি দূতাবাসের হস্তক্ষেপে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

তবে মোনাজ্জেমের এমন নিষিদ্ধ দ্রব্য বহনের কারণে তাকে গ্রেপ্তারের ঘটনায় মর্ডান এয়ার ইন্টারন্যাশনাল নামের ওই হজ এজেন্সিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (৩০ জুন) হজ ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করা হয়।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হজ-১ শাখার উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীন স্বাক্ষরিত কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছে, মোনাজ্জেম মো. আব্দুল হান্নানের গ্রেপ্তার হওয়ার জন্য সব হজযাত্রীদের ৫ ঘণ্টা বিমানবন্দরে অপেক্ষা করতে হয়েছে। এতে হজযাত্রীরা অনেক কষ্ট পেয়েছেন এবং এমন কার্যক্রমের কারণে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

এধরনের কাজ সুষ্ঠু হজ ব্যবস্থাপনার অন্তরায় এবং হজ ও ওমরাহ ব্যবস্থাপনা আইন-২০২১ পরিপন্থী। তাই এজেন্সিটির বিরুদ্ধে কেন প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার জবাব আগামী ৩ (বৃহস্পতিবার প্রথম দিন) দিনের মধ্যে মন্ত্রণালয়ে দাখিল করতে হবে।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com