ঢাকাশনিবার , ২৫ জুন ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

সিলিন্ডার কেটে রি-রোলিং মিলে বিক্রি করত চক্রটি

350
তানিম টিভি
জুন ২৫, ২০২২ ২:৫৬ অপরাহ্ণ
Link Copied!

গ্যাসের সিলিন্ডার অবৈধভাবে কেটে রি-রোলিং মিলে বিক্রির সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। এ সময় প্রায় ১ হাজার ৬০০টি খালি সিলিন্ডার জব্দ করা হয়েছে। 

শনিবার (২৫ জুন) র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক ( মিডিয়া) মো. নুরুল আবছার ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে বলেন,  গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (২৪ জুন) চট্টগ্রামের সীতাকুণ্ডের তুলাতুলী এলাকার  একটি তেলের ডিপোতে অভিযান পরিচালনা করে তিনজন গ্রেপ্তার করা হয়েছে। পরে ডিপোর ভেতর বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন সাইজের ১ হাজার ৬০০টি গ্যাস সিলিন্ডার জব্দ করা হয়েছে। জব্দ করা  গ্যাস সিলিন্ডারের আনুমানিক মূল্য প্রায় ৩৪ লাখ টাকা।

dhakapost

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, আসামিরা পরস্পর যোগসাজশে একে অপরের সহায়তায় দীর্ঘদিন থেকে বিভিন্ন কোম্পানির অধিক মূল্যের গ্যাস সিলিন্ডার বিভিন্নভাবে সংগ্রহ করে। এরপর কোন প্রকার নিয়ম নীতির তোয়াক্কা না করে গ্রাহকদের গ্যাস সিলিন্ডার কেটে লোহা হিসাবে রি-রোলিং মিলে বিক্রি করে। এতে সিলিন্ডার কোম্পানিগুলোর ব্যাপক ক্ষতি করে আসছিল। সাধারণ গ্রাহকদের ব্যবহারের সিলিন্ডারগুলো এ চক্রটি কেটে রি-রোলিং মিলে লোহা হিসেবে বিক্রয় করার ফলে বাজারে সিল্ডিারের সংকট দেখা দিয়েছে। ফলে ব্যাপক জনদুর্ভোগ সৃষ্টি হয়।

র‍্যাব জানিয়েছে, লোহার দাম বেড়ে যাওয়ায় চক্রটি কম দামে গ্যাস সিলিন্ডার কিনে অবৈধভাবে সেগুলো কেটে রি-রোলিং মিলে বেশি দামে বিক্রি করত।

এর আগে র‍্যাব জানিয়েছিল, কোম্পানিগুলো কম দামে গ্রাহকদের কাছে সিলিন্ডার বিক্রি করে থাকে। তবে সম্প্রতি লোহার দাম বেড়ে গেছে। সেই সুযোগে চক্রটি এলপিজি সিলিন্ডার কম দামে কিনে তুলাতুলী এলাকায় কেটে বিভিন্ন রো-রোলিং মিলে বিক্রি করত। এই কাজে তারা কোনো আইন মানত না। অথচ বিস্ফোরক আইনে বলা আছে, এসব সিলিন্ডার কাটতে বা ধ্বংস করতে হলে বিস্ফোরক অধিদপ্তরের অনুমতি লাগবে।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com