ঢাকাসোমবার , ৫ জুলাই ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি

সিরিয়ায় মার্কিন সামরিক ঘাঁটিতে বিস্ফোরণ

350
Tanim Tv
জুলাই ৫, ২০২১ ৫:০১ অপরাহ্ণ
Link Copied!

মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র সিরিয়ায় যুক্তরাষ্ট্রের সর্ববৃহৎ সামরিক ঘাঁটিতে ধারাবাহিক কয়েকটি ‘বিশাল’ বিস্ফোরণ হয়েছে বলে খবর পাওয়া গেছে।

আরব এই দেশটির পূর্বাঞ্চলীয় দেইর আজ-জোর প্রদেশের আল-ওমর তেল ক্ষেত্রের কাছে ওই মার্কিন সেনা ঘাঁটি অবস্থিত।

সিরিয়ার একাধিক সূত্রের উদ্ধৃতি দিয়ে ইয়েমেনের আল-মাসিরা টেলিভিশন নেটওয়ার্ক জানিয়েছে, ‘ধারাবাহিক’ কয়েকটি বিস্ফোরণে মার্কিন ঘাঁটি কেঁপে উঠেছে।

লন্ডনভিত্তিক মানবাধিকার পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস সৌদি আরবের সরকারি নিউজ চ্যানেল আল-আরাবিয়া টিভিকে বলেছে, তেল ক্ষেত্রটিতে একাধিক রকেট আঘাত হেনেছে।

সিরিয়ায় অবস্থানরত মার্কিন সমর্থিত কুর্দি সশস্ত্র গোষ্ঠী এসডিএফ’র গণমাধ্যম শাখার প্রধান ফরহাদ শামির উদ্ধৃতি দিয়ে রাশিয়ার নিউজ চ্যানেল ‘রাশা টুডে’ জানিয়েছে, তেল ক্ষেত্রটির পশ্চিম প্রান্তে দু’টি রকেট আঘাত হেনেছে।

যদিও অন্যান্য সূত্র বলেছে, তেল ক্ষেত্রটির কাছে মোতায়েন বিদেশি সেনাদের প্রশিক্ষণ চলার সময় ওই বিস্ফোরণ ঘটেছে। এসব বিস্ফোরণে কেউ হতাহত হয়েছে কিনা তা জানা যায়নি।

২০১৪ সালে উগ্রবাদী গোষ্ঠী আইএসের বিরুদ্ধে যুদ্ধ করার অজুহাতে সিরিয়া ও ইরাকে অবৈধভাবে সেনা মোতায়েন করে আমেরিকা। সিরিয়া সরকারের অনুমতি বা জাতিসঙ্ঘের অনুমোদন ছাড়াই দেশটিতে জোর করে সেনা মোতায়েন করে রেখেছে আমেরিকা।

সূত্র : পার্সটুডে

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com