ঢাকাশনিবার , ২৮ আগস্ট ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিক সামসুল আলমের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল 

350
Tanim Tv
আগস্ট ২৮, ২০২১ ১০:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

আশিকুর রহমান নিজস্ব প্রতিনিধি :- নরসিংদী সম্পাদক পরিষদের উদ্যোগে নরসিংদী থেকে প্রকাশিত সাপ্তাহিক আজকের চেতনা পত্রিকার বার্তা সম্পাদক ও নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের কার্যকরী কমিটির নির্বাহী সদস্য সাংবাদিক সামসুল আলম ডিপটি’র স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ২৬ আগস্ট শুক্রবার সন্ধ্যা ৭.৩০ মিনিটে নরসিংদী সদর উপজেলা মোড়ে অবস্হিত  নরসিংদী প্রেসক্লাবের নতুন  মিলনায়তন ভবনে উক্ত শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। নরসিংদী সম্পাদক পরিষদের সভাপতি মোহাম্মদ জয়নুল আবেদীনের সভাপতিত্বে   ও সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক মোঃ মোবারক হোসেন  এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী ।
বিশেষ অতিথি ছিলেন :-  নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর মৃধা। অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন :- নরসিংদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ। এছাড়াও সাংবাদিক সামসুল আলম ডিপটির স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন :- নরসিংদী মডেল কলেজের গণিত বিভাগের অধ্যাপক মহসিন শিকদার, নরসিংদী নকসিস এর সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন। প্রধান আলোচক মাজহারুল পারভেজ বলেন :- আজকের অনুষ্ঠানের সন্মানিত প্রধান অতিথি নরসিংদীর কৃতিসন্তান, নরসিংদীবাসীর গর্ব জনাব নূরে আলম সিদ্দিকী শিবপুর উপজেলার পুটিয়া ইউনিয়নের কারারচর গ্রামে জন্ম গ্রহণ করেন।
তিনি নরসিংদী শহরস্থ ব্রাহ্মন্দী বয়েজ স্কুল থেকে এস,এস,সি পাশ করেন। আমাদের নরসিংদীতে অনেক সাংবাদিক মৃত্যু বরণ করেন। প্রয়াত সাংবাদিক সামসুল আলমের আজকের অনুষ্ঠানে এমন একজন মহৎই গুণের অধিকারী নরসিংদীর কৃতিসন্তানকে প্রধান অতিথি হিসেবে পাবো তা ভাবতে পারিনি। আমি ধন্যবাদ জানাই সম্পাদক পরিষদকে যারা এ অনুষ্ঠানের আয়োজন করেছেন। নরসিংদীর অনেক সাংবাদিক আছেন যারা জাতীয় পর্যায়ে সাংবাদিক সংগঠনের নেতৃত্ব দেন। সামসুল আলম ডিপটি বড় কোন পত্রিকার সাংবাদিক ছিলেন না। তিনি যা কিছু লিখতেন তার সংবাদ পরেরদিন  বিভিন্ন পত্রিকায় ছাপা হতো।
আমরা যারা সাংবাদিকতা করি আমরা বাসায় আমাদের পরিবার কে সময় দিতে পারি না। সামসুল আলম ডিপটি ছিলেন ঠিক তেমন। সে তার বাসার পরিবার থেকে বেশী সময় দিতেন পত্রিকা অফিসে। প্রধান অতিথি নূরে আলম বলেন :- আমি প্রধান অতিথি হিসেবে আসিনি। এটা আমার জেলা। আমার জেলা হিসেবে সাংবাদিক সমাজের ঋণসুদ করা আমার দায়িত্ব। সাংবাদিকতা পেশা একটি চ্যালেন্ঞ্জিং পেশা। যিনি পরিশ্রম, মেধা ও সততা নিয়ে পেশাদারীতে থেকে কাজ করেন তারাই টিকে থাকেন। আমি আপনাদের কল্যাণে কাজ করে নিজেকে নিয়োজিত রাখতে চাই। যারা আজকে প্রয়াত সাংবাদিক সামসুল আলমের এ অনুষ্ঠানের আয়োজন করেছেন তাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করছি,পাশাপাশি প্রয়াত সাংবাদিক সামসুল আলমের শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।
তার রুহের আত্মার মাগফেরাত কামনা করি। এসময় আরও উপস্থিত ছিলেন নরসিংদী সম্পাদক পরিষদের সহ-সভাপতি মোঃ ফারুক মিয়া, রায়পুরা প্রেসক্লাবের সভাপতি ও নরসিংদী সম্পাদক পরিষদের কোষাধক্ষ্য মোস্তফা খান, নরসিংদী প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক শফিকুল মোহাম্মদ মানিক, নরসিংদী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এমএ আউয়াল , নরসিংদী প্রেসক্লাবের সাবেক আহবায়ক এটিএন বাংলা টিভির জেলা প্রতিনিধি বেনাজির আহমেদ বেনু, নরসিংদী প্রেস ক্লাবের কোষাধক্ষ্য মোহাম্মদ সেলিম মিয়া, নরসিংদী সম্পাদক পরিষদের সদস্য বাবর, নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি কামরুল হাসান  সোহেল,সহ সভাপতি আশিকুর রহমান, টুটুল শিকদার, সাধারণ সম্পাদক মিজানুর রহমান সোহাগ , নরসিংদী সম্পাদক পরিষদের নির্বাহী সদস্য ও নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, নরসিংদী জেলা রিপোটার্স ক্লাবের খন্দকার শফিকুল, প্রয়াত সাংবাদিক সামসুল আলম ডিপটি’র স্ত্রী, ২ কন্যাসহ সংগঠনের অন্যান্য সাংবাদিকবৃন্দ। আলোচনা সভা শেষে দোয়া ও মিলাদ পরিচালনা করেন দৈনিক মুক্তচিন্তা পত্রিকার নির্বাহী সম্পাদক আলহাজ্ব কাজী আব্দুল হামিদ।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com