ঢাকামঙ্গলবার , ১৫ ফেব্রুয়ারি ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

সহজেই সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া

350
Tanim Tv
ফেব্রুয়ারি ১৫, ২০২২ ৯:২০ অপরাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক: বোলিং দাপটে শ্রীলঙ্কাকে অল্পতেই থামিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। ফলে জয়ের জন্য তাঁদের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ১২২ রানের। এই রান তাড়ায় খুব একটা বেগ পেতে হয়নি স্বাগতিকদের। সহজেই লঙ্কানদের হারিয়ে সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া। আজ মঙ্গলবার পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ছয় উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া।

ক্যানবেরায় এদিন আগে ব্যাট কারতে নেমে নির্ধারিত ২০ ওভারে মাত্র ১২১ রান তুলতে পেরেছে শ্রীলঙ্কা।  অতিথিদের অল্পতেই আটকে দেওয়ার মূল নায়ক রিচার্ডসন। নিজের কোটার ৪ ওভার বোলিং করে মাত্র ২১ রান খরচায় তিনি নেন তিনটি উইকেট। তাই ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন তিনি।

১২২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৯ বল হাতে থাকতেই জয় তুলে নেয় অসিরা। যদিও রান তাড়ার শুরুটা খুব হতাশার ছিল অস্ট্রেলিয়ার। শুরুতেই মাহিশ থিকশানার বলে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন অসি ওপেনার বেন ম্যাকডারমট। এরপর ১৩ রানে আউট হন আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো ওপেন করতে নামা অ্যাগার।

দুই ওপেনারকে হারানোর ধাক্কা সামলে প্রতিরোধ গড়েন অধিনায়ক ফিঞ্চ ও ম্যাক্সওয়েল। দুজনে মিলে গড়েন ৫০ রানের জুটি। এই জুটিতেই জয়ের পথ সহজ হয়ে যায় অসিদের। এই জুটি দলকে জয়ের কাছে নিয়ে আউট হলে শেষ দিকে বাকি কাজ সারেন জশ ইংলিস ও মার্কাস স্টয়নিস।

দলের হয়ে ২৬ বলে সর্বোচ্চ ৩৯ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। ৩৫ বলে ৩৬ রান করেন ফিঞ্চ। ১৮ বলে ২১ রান করেন ইংলিস। আর ১২ রান আসে স্টয়নিসের ব্যাট থেকে। আগামী শুক্রবার সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ২০ ওভারে ১২১/৬ (নিসানকা ১৬, গুনাথিলাকা ৯, আসালাঙ্কা ৬, মেন্ডিস ৪, চান্দিমাল ২৫, শানাকা ৩৯*, করুনারত্নে ৮, চামিরা ৫*; স্টার্ক ৪-০-৩০-০, হেইজেলউড ৪-০-৩১-১, রিচার্ডসন ৪-০-২১-৩, স্যামস ৩-০-১৮-০, অ্যাগার ৪-০-১৪-১, ম্যাক্সওয়েল ১-০-৩-১)।

অস্ট্রেলিয়া: ১৬.৫ ওভারে ১২৪/৪ (ম্যাকডারমট ০, অ্যাগার ১৩, ফিঞ্চ ৩৫, ম্যাক্সওয়েল ৩৯, ইংলিস ২১*, স্টয়নিস ১২*; থিকশানা ৪-০-২৪-৩, থুশারা ১.১-০-১০-০, করুনারত্নে ২.৫-০-২২-০, চামিরা ৪-০-২২-০, ভ্যান্ডারসে ৪-০-৩২-১, শানাকা ০.৫-০-১১-০)।

ফল: অস্ট্রেলিয়া ৬ উইকেটে জয়ী।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com