ঢাকা, রবিবার , ২৯শে মার্চ, ২০২০ ইং,
১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

সতীর্থদের কার কাছে কী নেবেন, হিসেব কষছেন তামিম

মার্চ ১৯, ২০২০ | খেলাধুলা
Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

স্পোর্টস ডেস্ক: দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে ওয়ানডে অধিনায়কত্ব ছেড়েছেন মাশরাফি বিন মুর্তজা। তার স্থলাভিষিক্ত হয়েছেন তামিম ইকবাল। এক্ষেত্রে ততটা অভিজ্ঞ নন ড্যাশিং ওপেনার। তাই ক্যাপ্টেন হিসেবে মাশরাফির পাশাপাশি সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও হাবিবুল বাশারকে অনুসরণ করতে চান তিনি।

সম্প্রতি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন তামিম। বিশেষ করে সতীর্থ সাকিবের কাছ থেকে সাহসটা নিতে চান তিনি। বাঁহাতি ব্যাটসম্যান বলেন, দলনায়ক হিসেবে মাঠে কোনো সিদ্ধান্ত নিতে ভয় করে না সাকিব। তার আত্মবিশ্বাস, সাহসটা নিতে চাই।

মুশফিককে নিয়ে তামিম বলেন, মুশি দলকে নেতৃত্ব দেয় উদাহরণ সৃষ্টি করে। অধিনায়ক পারফর্ম করলে তার কাজ ৩০-৪০ ভাগ সহজ হয়ে যায়। সে দলপতি হয়ে কখনো অফফর্মে যায়নি সে। এ বিষয়টি আমাকে অনুপ্রাণিত করে। এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান যে কারো জন্য আদর্শ।

হাবিবুল বাশারের অধীনে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তামিমের। নিজের প্রথম অধিনায়কের কাছ থেকে পাওয়া শিক্ষাটাও কাজে লাগাতে চান নতুন এই কাপ্তান।

টাইগারদের ওয়ানডে অধিনায়ক বলেন, হাবিবুল সবসময় ফাদার ফিগার ছিলেন। যখন জাতীয় দলের হয়ে খেলা শুরু করি, তখন বড় ভাই ছিলেন উনি। সবকিছুর জন্য উনার কাছে যেতাম। সবার কাছ থেকে কিছু না কিছু নিব। আর কোনো সমস্যা হলেই ছুটে যাব মাশরাফির কাছে। তার তো তুলনায় হয় না। তাকে নিয়ে নতুন করে কিছু বলারও নেই।


জনপ্রিয় বিষয় সমূহ: