ঢাকামঙ্গলবার , ২৪ আগস্ট ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

সক্রিয় মৌসুমি বায়ুতে বৃষ্টি বেড়েছে উত্তর-মধ্যাঞ্চলে

350
Tanim Tv
আগস্ট ২৪, ২০২১ ১২:২৭ অপরাহ্ণ
Link Copied!

ভাদ্রে হঠাৎই সক্রিয় হয়ে উঠেছে মৌসুমি বায়ু (বর্ষা)। এর প্রভাবে দেশের উত্তর ও মধ্যাঞ্চলে বৃষ্টি বেড়েছে। এই বৃষ্টির প্রবণতা আগামী কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ মঙ্গলবার (২৪ আগস্ট) ভাদ্রের ৯ তারিখ। গতকাল ঢাকায় দফায় দফায় বৃষ্টি হয়েছে। গত রাতও ছিল বৃষ্টি মুখর। আর আজ সকাল থেকেই ঢাকার আকাশের মুখ ভার।

সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় খুলনা ও বরিশালে খুবই সামান্য বৃষ্টি হয়েছে। উত্তরের রংপুর, রাজশাহী এবং মধ্যাঞ্চলের ঢাকা, ময়মনসিংহ বিভাগে বৃষ্টিপাত ছিল বেশি। বৃষ্টি বেড়েছে সিলেটেও। এ সময়ে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সিলেটে, ৮৪ মিলিমিটার। ঢাকায় ৩১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল মোংলায় ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে, ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান খান বলেন, মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

তিনি বলেন, মঙ্গলবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের উত্তরাঞ্চলে কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

এ সময়ে সারাদেশের দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী তিনদিন আবহাওয়া মোটামুটি এমনই থাকবে থাকতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com