সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ঢাকায়

লেখক: তানিম টিভি
প্রকাশ: ১২ মাস আগে

দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুর আগমন ঘটেছে ঢাকায়। এর প্রভাবে গতকাল (সোমবার) ঢাকায় ৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজ (মঙ্গলবার) সকাল থেকেই ফের গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে ঢাকায়। এতে অফিসগামী মানুষকে ভোগান্তিতে পড়তে হয়েছে।

তবে বৃষ্টি ভারি না হওয়ায় মাথায় ছাতা নিয়ে কর্মস্থলে ছুটছেন অনেকেই।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে। দেশের বাকি অংশে মৌসুমী বায়ু আরও অগ্রসর হওয়ার জন্য আবহাওয়া পরিস্থিতি অনুকূলে রয়েছে। মৌসুমী বায়ু দেশের পূর্বাঞ্চলের উপর সক্রিয় এবং উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে এটি মাঝারি অবস্থায় বিরাজ করছে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

তারা বলেছে, আগামী ২ দিনে সারা দেশের বাকি অংশে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বিস্তার লাভ করতে পারে। তারপরের ৫ দিনে উত্তর বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।