ঢাকামঙ্গলবার , ১০ আগস্ট ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

রাশিয়ায় অক্সিজেন সংকটে ৯ রোগীর মৃত্যু

350
Tanim Tv
আগস্ট ১০, ২০২১ ৩:৩৫ অপরাহ্ণ
Link Copied!

রাশিয়ার একটি হাসপাতালে অক্সিজেনের সংকটে করোনা ভাইরাসে আক্রান্ত নয়জন রোগীর মৃত্যু হয়েছে। সোমবার (৯ আগস্ট) দেশটির দক্ষিণাঞ্চলীয় ভ্লাদিকাভকাজ শহরে ঘটনাটি ঘটেছে। হাসপাতালটিতে অক্সিজেনের পাইপ বিস্ফোরণের কারণে বেশকিছু সময় অক্সিজেন সরবরাহ বন্ধ ছিল। মূলত এ কারণেই সেখানকার ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে অক্সিজেনের অভাব দেখা দেয়।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে রুশ বার্তা সংস্থা তাস জানিয়েছে, অক্সিজেনের অভাবে এখন পর্যন্ত নয়জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। দুর্ঘটনার সময় হাসপাতালটির ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে ৭২ জন রোগী ছিলেন। যদিও তাদের সবার অক্সিজেনের প্রয়োজন ছিল না।

সংশ্লিষ্টদের মতে, ৮০ কিলোমিটার উত্তরের মজদোক শহর থেকে ভ্লাদিকাভকাজ শহরের প্রায় সব হাসপাতালেই অক্সিজেনের সরবরাহ নিশ্চিতের প্রসঙ্গে স্থানীয় প্রশাসনের সঙ্গে একমত হয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়। এর ফলে সেখানে দ্রুত অক্সিজেনের ঘাটতি মেটানো যাবে বলে আশা করা হচ্ছে।

নর্থ ওসেটিয়া অঞ্চলের ভারপ্রাপ্ত প্রধান সের্গেই মেনিয়াইলো বলেছিলেন, এবার ভূগর্ভস্থ অক্সিজেন পাইপে বিস্ফোরণ ঘটেছিল। আর তাই হাসপাতালটির অক্সিজেন সরবরাহ সাময়িক সময়ের জন্য বন্ধ হয়ে যায়। ফলে বেশ কয়েকজন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com