ঢাকাশনিবার , ১৬ জুলাই ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

যশোরে কলেজ শিক্ষার্থীদের মোবাইল ব্যবহার নিষিদ্ধ

350
যশোর প্রতিনিধি
জুলাই ১৬, ২০২২ ৯:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

যশোরের প্রাথমিক থেকে শুরু করে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠানে মোবাইল ব্যবহার করতে পারবে না।

গতকাল বৃহস্পতিবার (১৪ জুলাই) সকালে জেলা প্রশাসকের সভাকক্ষে মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় এ কথা কথা জানান জেলা প্রশাসক (ডিসি) তমিজুল ইসলাম খান।

তিনি বলেন, শিক্ষা গুরুর মর্যাদা যেন ভুলতে বসেছে বর্তমান প্রজন্ম। তাই কিছুদিন পরপর শোনা যাচ্ছে শিক্ষার্থীর হাতে শিক্ষক লাঞ্ছনার খবর। আর শিক্ষার্থীদের এমন অবক্ষয়ের জন্য দায়ী পরিবার ও অনিয়ন্ত্রিত মোবাইল ফোন। মোবাইলের প্রতি আসক্তি শিশুদের সামাজিক দক্ষতা নষ্ট করছে। ফলে তৈরি হচ্ছে শিশুদের নানা ধরনের শারীরিক ও মানসিক সমস্যা। শিশুদের পারিবারিক ও মানবিক মূল্যবোধের বিকাশ ব্যাহত হচ্ছে। তাই স্কুল-কলেজের শিক্ষার্থীদের এ থেকে দূরে রাখতে হবে।

জেলা প্রশাসক জানান, শিক্ষাপ্রতিষ্ঠানের আশপাশে সিগারেটের দোকান বন্ধ করে দেওয়া হবে। বিদ্যালয় বা কলেজে না গিয়ে বিভিন্ন বিনোদন কেন্দ্র, ক্যাফেতে বসে যে শিক্ষার্থীরা আড্ডা দেবে তাদের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।

এ ছাড়াও মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় জানানো হয় যশোর জেলার আটটি উপজেলায় জুন মাসে বিভিন্ন সংঘটিত অপরাধে মোট মামলা হয়েছে ৩১৬টি। যা মে মাসে ছিল ২৬৫টি। জুন মাসে কোতোয়ালি থানায় ১০৫টি, চৌগাছায় ৩২টি, ঝিকরগাছায় ২৪টি, শার্শায় ২২টি, বেনাপোলে ৪৭টি, মণিরামপুরে ১৯টি, কেশবপুরে ১৭টি, অভয়নগরে ২৩টি ও বাঘারপাড়া থানায় ২৭টি মামলা হয়েছে।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com