ঢাকাশনিবার , ১৯ জুন ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি

মৌসুমের সর্বোচ্চ বৃষ্টি ঈশ্বরদীতে

350
Tanim Tv
জুন ১৯, ২০২১ ১:৩৫ অপরাহ্ণ
Link Copied!

কুড়িগ্রাম ছাড়া গত ২৪ ঘণ্টায় সারাদেশে বৃষ্টিপাত হয়েছে। এরমধ্যে ৫টি অঞ্চলে অতিভারি বৃষ্টি হয়েছে। আর সর্বোচ্চ বৃষ্টি হয়েছে পাবনার ঈশ্বরদীতে ১৬৬ মিলিমিটার। এটি চলতি মৌসুমে সর্বোচ্চ বৃষ্টিপাত।

অতিভারি বাকি চার অঞ্চলগুলোর মধ্যে চট্টগ্রামে ১১১ মিলিমিটার, সীতাকুণ্ডে ৯৫ মিলিমিটার, মাইজদীকোর্টে ১০৪ মিলিমিটার ও টেকনাফে ১৬৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

শনিবার (১৯ মে) দুপুরে আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক জাগো নিউজকে বলেন, ‘গত ২৪ ঘণ্টায় যতো বৃষ্টি হয়েছে, তা এর আগে এই মৌসুমে এতো বৃষ্টি হয়নি। এর আগে সর্বোচ্চ ১২৯ মিলিমিটার বৃষ্টি ছিল। আর গত ২৪ ঘণ্টায় ঈশ্বরদীতে ১৬৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে, এটা এই মৌসুমের মধ্যে সর্বোচ্চ।’

এদিকে, আজ সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

আবহাওয়া অফিস আরও জানিয়েছে, আগামী ২ দিনে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাত কমতে পারে।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com