ঢাকাবুধবার , ১৬ ফেব্রুয়ারি ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

মেসির পেনাল্টি মিস, এমবাপ্পের গোলে জিতল পিএসজি

350
Tanim Tv
ফেব্রুয়ারি ১৬, ২০২২ ৭:১০ পূর্বাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক: রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে পেনাল্টি মিস করেছিলেন লিওনেল মেসি। তবে কিলিয়ান এমবাপ্পের গোলে নিজেদের মাঠ থেকে জয় ছিনিয়েই নিয়েছে ফ্রান্সের ক্লাবটি।

পিএসজির জয় ১-০ গোলে। এমবাপ্পে জয়সূচক একমাত্র গোলটি করেন ম্যাচের অন্তিম সময়ে। তাতে হার নিয়ে ফিরতে হয় রিয়াল মাদ্রিদকে। আলোচিত এ ম্যাচে মেসির পেনাল্টি মিস বাদে নজর কেড়েছে এমবাপ্পের গতি। দীর্ঘদিন পর যেন স্বরূপে ফিরলেন ফ্রেঞ্চ তারকা। জয়টাও লেখা হলো তার ঢংয়ে। নেইমার জুনিয়রের অ্যাসিস্টে গোল করেন কিলিয়ান।

ম্যাচের ৬১ মিনিটে কিলিয়ান এমবাপ্পেকে দানি কারভাহাল ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজাতে ভুল করেননি। সেটা নিতে দেওয়া হয় পিএসজির সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিকে। আর্জেন্টাইন তারকার সেই পেনাল্টি ফিরিয়ে দেন রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়া। শুধু পেনাল্টিই না, এ ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করছেন বেলজিয়ান এ তারকা। পিএসজির নেওয়া ছয়টি শটই পরাস্ত করেছেন তিনি।

এর আগে প্রথমার্ধ শেষে গোলশূন্য ছিল দুদলের ম্যাচটি। রিয়াল মাদ্রিদের বিপক্ষে গোলশূন্যভাবে প্রথমার্ধ শেষ করলেও দলগত পারফরম্যান্স উপহার দিয়ে ঘরের মাঠে জয়ের প্রত্যয় প্যারিসিয়ানদের। অন্যদিকে, ম্যাচটিকে ফাইনাল হিসেবে দেখছেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি।

এ ম্যাচে মূল একাদশে সুযোগ পাননি নেইমার জুনিয়র। দীর্ঘদিন পর ইনজুরি থেকে মাঠে ফেরা এ তারকাকে স্কোয়াডে রেখেছিলেন পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো। মাঝমাঠে রাজত্ব করার জন্য ছিলেন মার্কো ভেরাত্তি।

রিয়াল মাদ্রিদ একাদশ

থিবো কর্তোয়া, দানি কারবাহাল, এডের মিলিটাও, ফারল্যান্ড মেন্দি, ডেভিড আলাবা, লুকা মদ্রিচ, কাসেমিরো, টনি ক্রুস, মার্কো এসেনসিও, করিম বেনজেমা এবং ভিনিসিয়াস।

পিএসজি একাদশ

জিয়ানলুইজি দোন্নারুম্মা, আসরাফ হাকিমি, মার্কুইনহোস, প্রেসনেল কিম্পেম্বে, নুনো মেন্ডেস, মার্কো ভেরাত্তি, লিয়ান্দো প্যারাদেস, দানিলো পেরেইরা, লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে এবং অ্যাঞ্জেল ডি মারিয়া।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com