মেঘ-বৃষ্টির লুকোচুরিতে কাটবে দিন

লেখক: তানিম টিভি
প্রকাশ: ৯ মাস আগে

গত কয়েকদিনে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিচ্ছিন্ন বৃষ্টিপাত হয়েছে। এরই মধ্যে আজ সকালেও ঝিরি ঝিরি বৃষ্টির ফোটায় ভিজেছে রাজধানী। এরই ধারাবাহিতায় আজ মেঘ-বৃষ্টির খেলায় কেটে যাবে পুরো দিন। তবে দুপুরের পর রোদের দেখা পাওয়ার সম্ভাবনা রয়েছে।

সোমবার (১৬ আগস্ট) সকালে এক পূর্বাভাসে এই তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

২৪ ঘণ্টার পূর্বাভাসে অধিদফতর জানিয়েছে, রাজশাহী, ঢাকা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় আজ অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এ দিকে, বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক গণমাধ্যমকে বলেন, দিনের বিভিন্ন সময় আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে। সকাল থেকে শুরু হওয়া বৃষ্টি থেমে থেমে দুপুর পর্যন্ত হতে পারে। এরপর আকাশ কিছুটা মেঘমুক্ত হয়ে রোদের দেখা পাওয়া যেতে পারে।

তিনি জানান, ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলে আজ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে বিশেষ করে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় বৃষ্টিপাত হতে পারে।