‘মুক্তিকামী মানুষের অনুপ্রেরণার নাম শেখ মুজিবুর রহমান’

লেখক: তানিম টিভি
প্রকাশ: ৯ মাস আগে

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক এবং অভিন্ন। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না, আমরা পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তি পেতাম না, পেতাম না স্বাধীন দেশ। সারা বিশ্বের মুক্তিকামী মানুষের অনুপ্রেরণার নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার (১৫ আগস্ট) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের আয়োজনে এক ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

পর্যটন প্রতিমন্ত্রী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন গণমানুষের অধিকার নিশ্চিত করতে ও উন্নয়নে কাজ করেছেন। দেশের স্বার্থে, জনগণের স্বার্থে ও উন্নয়নের স্বার্থে তিনি উৎসর্গ করেছিলেন নিজেকে। তার সাধনার মধ্য দিয়েই বাঙালি জাতীয়তাবাদের পূর্ণাঙ্গ রূপ সৃষ্টি হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, বাঙালি জাতি, বাংলা ভাষা ও বাংলার মাটি ছিল বঙ্গবন্ধুর সংগ্রামের বিষয়বস্তু। দেশ ও দেশের মানুষকে নিজের জীবনের চেয়েও বেশি ভালোবাসতেন। তিনি ছিলেন বাঙালির হাজার বছরের গৌরবময় ঐতিহ্য ও সংস্কৃতির ধারক। বাংলাদেশ ও বাঙালির সত্তাকে বিপুলভাবে ভালোবাসতেন বলেই জাতির পিতা বলেছিলেন ‘ফাঁসির মঞ্চে যাওয়ার সময় আমি বলব, আমি বাঙালি, বাংলা আমার দেশ, বাংলা আমার ভাষা, জয় বাংলা।’

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন।