ঢাকাবুধবার , ১৬ ফেব্রুয়ারি ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

মাধবদীতে গৃহবধূর লাশ উদ্ধার

350
তানিম টিভি
ফেব্রুয়ারি ১৬, ২০২২ ৯:১৯ অপরাহ্ণ
Link Copied!

আশিকুর রহমান :- নরসিংদীর মাধবদীতে যৌতুকের বলি হলেন নুপুর আক্তার দিবা নামে এক গৃহবধূ। এমনটাই দাবি নিহত পরিবারের। আর অন্যদিকে নিহত শ্বশুর বাড়ির দাবি গলায় ফাঁস দিয়ে সে আত্মহত্যা করেছে। তবে তার মৃত্যুর বিষয়টি রহস্যজনক।
মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) রাতে নরসিংদীর মাধবদী থানাধীন ছোট গদাইয়েরচরের বাসার জানালার গ্রিলের সাথে ঝুলন্ত অবস্থায় নুপুর আক্তার দিবা (১৭) মরদেহটি উদ্ধার করে মাধবদী থানা পুলিশ। নিহতের পারিবারিক সূত্রে জানা যায়. মাধবদী পৌর শহরের আলগী মনোহরপুর এলাকার রেজাউল করিমের মেয়ে নুপুর আক্তার দিবা স্কুলে যাওয়া আসার পথে পরিচয় হয় ছোট গদাইয়েরচরের মোমেন মোল্লার ছেলে রবিনে সাথে। পরিচয় থেকে প্রেম। তাদের এই প্রেম গড়ায় বিয়ে পর্যন্ত। বছরখানেক আগে পরিবারকে না জানিয়ে তারা গোপনে বিয়ে করে। বিয়ের পর থেকে রবিনের রূপ পাল্টে যায়। রবিন তার শ্বশুর বাড়ি থেকে  ব্যবসা করার জন্য টাকা এনে দেওয়ার জন্য  দিবাকে চাপ দেয়। মাসখানেক আগে দিবা শ্বশুর বাড়ি ছেড়ে বাবার বাড়ী আসে এবং শ্বশুর বাড়ী যাবেনা বলে জানিয়ে দেয়। দিবা উপর শারিরীক ও মানুষিক নির্যাতনের কথা তার পরিবারকে না জানালেও অনেকটা কৌশলে মা জেনে নেন। পরে মেয়েকে বুঝিয়ে -শুনিয়ে শ্বশুর বাড়ি পাঠায় তারা। প্রায় সময়ই মেয়ের সাথে ফোনে খোঁজখবর রাখতেন মা। গত দুইদিন ধরে তার বন্ধ থাকায় মেয়ের কোন খোঁজ পাচ্ছিলেন না। পরে রবিনের মায়ের মোবাইলে ফোনে যোগাযোগ করলে দিবার শ্বাসকষ্ট বেড়েছে তাই ফোন বন্ধ রেখেছে। পরে গত মঙ্গলবার রাতে দিবার শ্বশুর বাড়ী থেকে তার গলায় দড়ি দিয়ে ফাঁস নেওয়ার খবর পায় তারা। সেখানে যাওয়ার আগেই শুনতে পায় দিবাকে মাধবদী প্রাইম হাসপাতালে নিয়ে গেছে শ্বশুর বাড়ির লোকজন। সেখানে গিয়ে মরদেহ দেখে দিবার পরিবারের লোকদের কাছে দিবা মৃত্যূর বিষয়টি অস্বাভাবিক মনে হয়। তারা দেখতে পায় দিবার পেট ফুলে আছে এবং মুখে আঘাতের চিহ্ন রয়েছে। দিবারমামা ইব্রাহীম মিয়া বলেন, পরিবারের লোকজনদের না জানিয়ে একবছর আগে দিবা গোপনে রবিনকে বিয়ে করে। বিয়ের পরে আমরা সবাই তার এই বিয়ে মেনে নিলেও গত তিন মাস ধরে ব্যবসা করার জন্য বাবার বাড়ী থেকে ৭লাখ টাকা এনে দেওয়ার জন্য চাপ দিতে থাকে। তাদের মানুষিক ও শারিরীক অত্যাচার সহ্য করতে না পেরে একদিন সে স্বামীর বাড়ী থেকে তার বাবার বাড়ী চলে আসে। পরে তাকে অনেক বুঝিয়ে শুনিয়ে আমরা শশুড় বাড়ী দিয়ে আসি। এই দিয়ে আসা যে তার জন্য কাল হয়ে দাঁড়াবে তা আমরা সেদিন বুঝতে পারিনি। এ বলে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি। কান্না জড়িত কন্ঠে তিনি বলেন আমার ভাগ্নিটাকে সেদিন নিজের হাতে মৃত্যূপূরিতে দিয়ে এসেছি। তারা দিবাকে মেরে ফেলেছে। তরতাজা লাশের পেট কখনো ফুলে উঠেনা । আমি কখনো তা দেখিনি। সঠিক তদন্ত সাপেক্ষে আমরা এর দৃষ্টান্তমূলক বিচার দাবী করি। অপর দিকে দিবার শশুড় মাধবদী বড় মসজিদের নৈশ প্রহরী মোমেন মোল্লা বলেন, গতকাল মাধবদীতে ওয়াজ হচ্ছিল। আমি আর আমার ছেলে ওয়াজ শুনতে চলে আসি। ওয়াজ চলাকালীন সময়ে আমার এক ভাগ্নি ফোন করে দিবার জানালার গ্রিলের সাথে ফাঁস নেওয়া কথা জানায়। মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গতরাতে মাধবদী থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করে। পরে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com