ঢাকাশনিবার , ২৫ জুন ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

মদনে বন্যায় প্লাবিত মানুষের পাশে মানবিক নির্বাহী অফিসার বুলবুল আহম

350
তানিম টিভি
জুন ২৫, ২০২২ ৭:২১ অপরাহ্ণ
Link Copied!

শহীদুল ইসলাম, নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনা মদন উপজেলায় গত ১৭ জুন ২০২২ শুক্রবার টানা ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে উজান থেকে নেমে আসা পানি বিপরীত সীমার উপর দিয়ে বৃদ্ধি পাওয়ায় বন্যার অবস্থা অবনতি হওয়ায় উপজেলার ৩১ হাজার পরিবার পানি বন্দী হয়েছেন। ক্ষতিগ্রস্ত হয়েছে ১ লক্ষ্য ৪০ হাজার মানুষ।

উপজেলা প্রশাসন ক্ষতিগ্রস্ত মানুষের জন্য ৫১ টি আশ্রয়ন কেন্দ্র ও   ৯টি মেডিকেল টিম গঠন করেছেন।আশ্রয় কেন্দ্রে ৯ হাজার মানুষ আশ্রয় নিয়েছেন। সেখানে পুরুষের সংখ্যা ৩ হাজার ৫ শত মহিলা সংখ্যা ৪ হাজার, শিশু সংখ্যা ১ হাজার ৫ শত ও প্রতিবন্দী সংখ্যা ১ শত দশজন।

আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছেন গবাদিপশু যার সংখ্যা ৮ হাজার ২ শত। সেখানে গরু মহিষ এর সংখ্যা ২ হাজার ৬ শত,ছাগল ভেড়া ৫ হাজার ৬ শত ও অন্যান্য প্রাণী ৭ হাজারের মতো আশ্রয় কেন্দ্রে অবস্থান করছে।

মদন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শওকত জামিল পানি বন্দী মানুষের জন্য ত্রাণ সামগ্রী নিয়ে ছুটে যাচ্ছেন। যেখানেই সংবাদ পাচ্ছেন সেখানেই প্রশাসন সহ সেচ্ছা সেবকরা বাড়ি বাড়ি গিয়ে ট্রান পৌঁছে দিচ্ছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমদ এ প্রতিনিধিকে জানান,২৫শে জুন পর্যন্ত বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য জি আর চাল ৬৮ মেঃ টন শুকনো খাবার ১ হাজার প্যাকেট ও নগদ ৩ লক্ষ টাকা বিতরণ করা হয়েছে। বর্তমান ত্রাণের কোন ঘাটতি নেই। যেখানেই সংবাদ পাচ্ছি সেখানেই প্রশাসন সহ সেচ্ছাসেবক বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছে।

এছাড়া ৯টি মেডিকেল টিম গঠন করছি। তারা উপজেলার বিভিন্ন ইউনিয়নে চিকিৎসা সেবা প্রধান করছেন। বর্তমানে পানির অবস্থা কমতি দিকে আছে। আল্লাহ রহমতে কিছু  দিনের মধ্যে হয়তো বন্যার পানি চলে যাবে।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com