ঢাকারবিবার , ১০ জুলাই ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

ভিক্ষাবৃত্তির আড়ালে ছিনতাই, ছুরিসহ গ্রেপ্তার ৪

350
তানিম টিভি
জুলাই ১০, ২০২২ ১:০৩ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীর উত্তরায় অভিনব কৌশলে ভিক্ষাবৃত্তির আড়ালে ছিনতাইয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগে চার জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার চারজন হলেন- মো.পারভেজ (৩০), মো. জুয়েল (৩৫), সোহাগ হাসান (৩০) এবং মো. অপু (২৫)।

শনিবার (৯ জুলাই) দিবাগত রাতে রাজধানীর উত্তরা পশ্চিম থানার ১১ নং সেক্টর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে
থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে চারটি ছুরি উদ্ধার করা হয়।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তাররা নগরীর বিভিন্ন বাসস্ট্যান্ডে অবস্থান করে। তারা ‘বাড়ি যাবে, টাকা নেই, কিছু আর্থিক সহযোগিতা দরকার’ বলে যাত্রীর কাছ থেকে ভিক্ষা চায়। এরপর সুযোগ বুঝে ছুরির ভয় দেখিয়ে ওই যাত্রীর সব কিছু লুট করে নিয়ে যায়।

ওসি মহসীন বলেন, গ্রেপ্তার চার জন রাজধানীর চিহ্নিত ছিনতাইকারী। তারা প্রত্যেকেই একাধিক মামলার আসামি। তারা মূলত বিভিন্ন বাসস্ট্যান্ডে অবস্থান করে। তাদের টার্গেট দূরপাল্লার যাত্রীরা। বিশেষত নারী, বয়স্ক লোক, সহজ সরল প্রকৃতির লোকরাই তাদের প্রধান টার্গেট। তারা প্রথমে টার্গেটকে কিছুটা নির্জন স্থানে সালাম দিয়ে থামায়। এরপর আমি ঢাকায় এসে ব্যাগ হারিয়ে ফেলেছি। বাড়ি যাওয়ার টাকা নেই। কিছু আর্থিক সহযোগিতা করেন। এ ধরনের কথা বলে ভিক্ষা চায়। এসব কথা বলতে বলতে যখন জায়গাটা আরেকটু নির্জন হয় তখনই পাশ থেকে অন্যান্য সহযোগীরা চলে আসে এবং ছুরির ভয় দেখিয়ে সব ছিনিয়ে নেয়।

একই কায়দায় ছিনতাই করতেই গত রাতে ১১ নং সেক্টরের সোনারগাঁও জনপথ রোডে জড়ো হয় তারা। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে গেলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এক পর্যায়ে তাদের মধ্যে অপু নিজের শরীরে নিজেরই মলমূত্র মাখে! পারভেজ ব্লেড দিয়ে নিজের মুখ রক্তাক্ত করে। অবশেষে স্থানীয় মানুষের সহযোগিতায় তাদের গ্রেপ্তার করা হয়।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com