ঢাকাশুক্রবার , ৮ জুলাই ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

ভাসানচর থেকে পালিয়ে আসা ১৬ রোহিঙ্গা আটক

350
তানিম টিভি
জুলাই ৮, ২০২২ ৮:১৫ অপরাহ্ণ
Link Copied!

নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচর থেকে পালিয়ে আসা ১৬ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। চট্টগ্রামের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের সুপারটেক এলাকা থেকে তাদের আটক করা হয়। পুলিশ বলছে, তারা ভাসানচর থেকে পালিয়ে টেকনাফ যাওয়ার চেষ্টা করছিলেন।

শুক্রবার (৮ জুলাই) দুপুরে তাদের আটক করা হয়। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর হোসেন মামুন।

তিনি বলেন, ভাসানচর থেকে পালিয়ে নৌকায় করে সাগরপথে এসে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে নামেন তারা। এরপর স্থানীয়রা রোহিঙ্গাদের দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১৬ জনকে আটক করেছে। আটক ১৬ জনের মধ্যে চার জন পুরুষ, ছয় জন নারী ও ৬ জন শিশু রয়েছে।

ওসি বলেন, তাদের কারা সাগরপথে নৌকা করে এখানে নিয়ে এসেছে সে বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

আটক ১৬ জন হলেন— হালিমা খাতুন (২৭), মিজান (৮ মাস), ফাতেমা (১৩), মোস্তাকিমা (২০), সানজিদা (২১), আবু বক্কর (২৫), ইসমত আরা (৩), শওকত আরা (৫), সালামত খান (২১), শওকত উল্যাহ (২২), ইমান শরীফ (৬ মাস), হাসান শরীফ (৬), দজুমা খাতুন (১৮), শাহীনা (১৯), আব্রাহাম খান জয় (১) ও আরিফ উল্যাহ (২১)।

ওসি নুর হোসেন মামুন বলেন, তাদের বিরুদ্ধে মামলা হবে নাকি আবার ভাসানচরে পাঠানো হবে তা নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলছি।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com