ভাসানচর থেকে পালানো আরও ২০ রোহিঙ্গা মিরসরাইয়ে গ্রেফতার

লেখক: তানিম টিভি
প্রকাশ: ১২ মাস আগে

চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানা এলাকায় নোয়াখালীর ভাসানচর ক্যাম্প থেকে পালানো আরও ২০ রোহিঙ্গাকে গ্রেফতার করেছে পুলিশ। এর আগে একই থানায় তিন দফায় মোট ৪২ রোহিঙ্গাকে আটক করেছিল পুলিশ।

শনিবার (১৭ জুলাই) সকাল ১০টার দিকে উপজেলার বঙ্গবন্ধু অর্থনৈতিক অঞ্চল এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এদের মধ্যে ১১ শিশু, ৫ নারী ও চারজন পুরুষ রয়েছেন।

গ্রেফতার হওয়া রোহিঙ্গারা হলেন- মো. আব্দুর রহমান (২৭), সেতারা বেগম (২০), মো. সাব্বির (২৬), সঞ্চিতা বেগম (২২), রাজিয়া বেগম (২৩), নুরুল করিম (২০), সালমা খাতুন (৫০), জামাল হোসেন (২৪), নূর কায়দা (২৫), রুমানা (৬), নূর ফাতেমা (৩), মো. আয়াজ (৮), জান্নাত আরা (৪), কিছমত আরা বেগম (২), মরিয়ম (৮), আবুল কাশেম (৭), ওসমান গণি (৮ মাস), মো. আয়াত (৪), জান্নাত আরা (১) ও সেতারা (৫)।

বিষয়টি নিশ্চিত করে জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুর হোসেন মামুন জাগো নিউজকে বলেন, ‘একদল দালাল রোহিঙ্গাদের কক্সবাজার ক্যাম্পে নিয়ে যাওয়ার কথা বলে বঙ্গবন্ধু অর্থনৈতিক অঞ্চল এলাকায় নামিয়ে দেয়। পরে স্থানীয়রা তাদের আটক করে পুলিশকে খবর দেন। পুলিশ গিয়ে তাদের গ্রেফতার করে থানায় নিয়ে আসে। গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে।’