ঢাকাবুধবার , ১৬ ফেব্রুয়ারি ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

ভারি বৃষ্টিতে ভূসিধস ও বন্যা, ব্রাজিলে নিহত ১৮

350
Tanim Tv
ফেব্রুয়ারি ১৬, ২০২২ ৩:৩৭ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: ব্রাজিলের রাজধানী রিওডি জেনিরোর কাছে একটি পর্যটক শহরে প্রবল বৃষ্টির কারণে ভূমিধস ও বন্যা দেখা দেয়। এতে কমপক্ষে ১৮ জনের প্রাণহানি ঘটে। মঙ্গলবার রাজধানীর কাছে একটি পর্যটক শহর পেট্রোপলিসে এই প্রবল বৃষ্টিপত হয়।

এএফপির এক প্রতিবেদন অনুযায়ী রিওডি জেনিরোর ফায়ার ডিপার্টমেন্ট এক বিবৃতিতে বলেছে, মনোরম পাহাড়ি শহর পেট্রোপলিসে সর্বশেষ কয়েক ঘণ্টায় ভূমিধস ও বন্যায় এ পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে। সেখানে ১৮০ জনেরও বেশি উদ্ধারকারী কাজ করছে।

রাজধানী থেকে ৬৮ কিলোমিটার দূরে পেট্রোপলিস শহরটি অবস্থিত। এ শহরেই ব্রাজিলের সর্বশেষ সম্রাট দ্বিতীয় পেড্রোকে সমাহিত করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, সামজিক যোগাযোগমাধ্যমের ছবিতে দেখা যায়, শহরটির অনেক বাড়িঘর ধ্বংস হয়েছে, বন্যার পানিতে অনেক গাড়ি ভেসে গেছে। এ ছাড়া বন্যার পানিতে তলিয়ে গেছে অনেক দোকানপাট। ছয় ঘণ্টারও কম সময়ের মধ্যে শহরটির কিছু এলাকায় ২৬০ মিলিমিটার পানি জমে গেছে।

কর্তৃপক্ষ বলছে, ব্যাপক বৃষ্টির আশঙ্কা আর না থাকলেও আগামী কয়েক ঘণ্টা মাঝারি ধরনের বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com