ঢাকারবিবার , ১ আগস্ট ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি

ভারতে সংক্রমণ বাড়ছে, কেরালার পরিস্থিতি নিয়ে উদ্বেগ

350
Tanim Tv
আগস্ট ১, ২০২১ ১১:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

গত পাঁচদিন ধরে ভারতে সংক্রমণ ৪০ হাজারের বেশি শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৮৩১ জন। দৈনিক মৃত্যুর সংখ্যা পাঁচ শতাধিক। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৫৪১ জনের। একদিন আগেই আক্রান্তের সংখ্যা ছিল ৪১ হাজার ৬৪৯ এবং মারা গেছে ৫৯৩ জন। অর্থাৎ একদিনের ব্যবধানে মৃত্যু কিছুটা কমলেও সংক্রমণ বেড়েছে।

তবে গত কয়েকদিন বেশিরভাগ রাজ্যে সংক্রমণ কিছুটা কমলেও উদ্বেগ বাড়াচ্ছে কেরালা। নতুন করে দৈনিক সংক্রমণের বেশিরভাগই ওই রাজ্যের। দক্ষিণের এই রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২০ হাজার ৬২৪, যা দেশের দৈনিক সংক্রমণের প্রায় অর্ধেক।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৬ লাখ ৫৫ হাজার ৮২৪। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ২৪ হাজার ৩৫১ জনের।

দেশে মোট কোভিড সংক্রমণের হার সামান্য কমে হয়েছে ৬.৭৬ শতাংশ। যদিও গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার প্রায় একই আছে। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড সংক্রমণের হার ২.৩৪ শতাংশ।

আক্রান্তের তুলনায় গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থতার সংখ্যা কিছুটা কম। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৯ হাজার ২৫৮ জন। এখন পর্যন্ত মোট ৩ কোটি ৮ লাখ ২০ হাজার ৫২১ জন সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ দেশটিতে গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে। এই মুহূর্তে ভারতে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৪ লাখ ১০ হাজার ৯৫২।

গত ২৪ ঘণ্টায় ভারতে মোট ১৭ লাখ ৮৯ হাজার ৪৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৬ কোটি ৮২ লাখ ১৬ হাজার ৫১০ জনের। অপরদিকে একদিনে ভারতে ৬০ লাখ ১৫ হাজার ৮৪২ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকাকরণ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ৪৭ কোটি ২ লাখ ৯৮ হাজার ৫৯৬ জন টিকা পেয়েছেন।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com