ঢাকামঙ্গলবার , ৩ আগস্ট ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

ভারতে বেকারদের আত্মহত্যা ২৪ শতাংশ বেড়েছে

350
Tanim Tv
আগস্ট ৩, ২০২১ ১১:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ ভারতে ২০১৬ থেকে ২০১৯ সালের মধ্যে বেকারত্বের কারণে আত্মহত্যার হার ২৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে। দেশটির কেন্দ্রীয় সরকারের নিয়ন্ত্রণাধীন ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর (এনসিআরবি) দেওয়া প্রতিবেদনে উঠে এসেছে চাঞ্চল্যকর এই তথ্য।

এনসিআরবির দেওয়া তথ্য অনুযায়ী ২০১৬ সালে বেকারত্বের কারণে ভারতে আত্মহত্যা করেন দুই হাজার ২৯৮ জন। ২০১৯ সালে এ সংখ্যা বেড়ে দাঁড়ায় দুই হাজার ৮৫১ জনে। মধ্যবর্তী সময়ে ২০১৭ সালে দুই হাজার ৪০৪ ও ২০১৮ সালে দুই হাজার ৭৪১ জন বেকার আত্মঘাতী হন।

এনসিআরবি জানিয়েছে, বেকারত্বের কারণে আত্মহত্যার শীর্ষে রয়েছে কর্ণাটক রাজ্য। দক্ষিণ ভারতের ওই রাজ্যে এক বছরে ৫৫৩ জন আত্মঘাতী হয়েছেন। পরের চারটি স্থানে রয়েছে মহারাষ্ট্র (৪৫২), তামিলনাড়ু (২৫১), ঝাড়খণ্ড (২৩২) এবং গুজরাত (২১৯)। ২০১৯ সালে পশ্চিমবঙ্গে আত্মঘাতী হয়েছেন ৪০ জন বেকার।

মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের আগেই ভারতে বেকারত্বের হার পৌঁছে যায় ৪৫ বছরের মধ্যে সর্বোচ্চ অবস্থানে। অতিমারির কারণে পরিস্থিতির আরও অবনতি হয়েছে বলেই আশঙ্কা। গত বছর এনসিআরবি জানিয়েছিল, এক দশকে সবচেয়ে বেশি আত্মহত্যা করেছেন দিনমজুররা।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com