ভারতে ফের বাড়ল করোনার সংক্রমণ

লেখক: তানিম টিভি
প্রকাশ: ১০ মাস আগে

দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ দেশ ভারতে মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দৈনিক মৃত্যুর সংখ্যা হ্রাস পেয়েছে। যদিও আগের দিনের তুলনায় বেড়েছে নতুন সংক্রমিত রোগীর সংখ্যা। গেল একদিনে দেশটিতে সুস্থ হওয়া মানুষের তুলনায় প্রাণঘাতী ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন বেশি লোক। ফলে গত ২৪ ঘণ্টায় ভারতে আবারও বাড়ল সক্রিয় রোগীর সংখ্যা।

শুক্রবার (৬ আগস্ট) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ৬৪৩ জন মানুষ। অর্থাৎ আগের দিনের তুলনায় দেশটিতে নতুন সংক্রমিত রোগী সংখ্যা বৃদ্ধি পেয়েছে প্রায় দুই হাজার। সর্বশেষ এই সংখ্যাসহ মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা তিন কোটি ১৮ লাখ ৫৬ হাজার ৭৫৭ জনে দাঁড়িয়েছে।

অন্য দিকে সংক্রমণ বাড়লেও দৈনিক মৃত্যু গত দুদিনের থেকে কমে পাঁচশর নিচে নেমে গেছে। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৪৬৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় গত একদিনে মৃতের সংখ্যা কমেছে ৬৮ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন চার লাখ ২৬ হাজার ৭৫৪ জন।

এ দিকে দৈনিক সুস্থতা ও সংক্রমণের সংখ্যায় বজায় রয়েছে উল্টো চিত্র। অর্থাৎ সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে সুস্থ হওয়া মানুষের তুলনায় ভাইরাসে আক্রান্ত হয়েছেন বেশি লোক। ফলে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ফের বৃদ্ধি পেয়েছে।