বোরো সংগ্রহ অভিযান সফল করার নির্দেশ খাদ্যমন্ত্রীর

লেখক: তানিম টিভি
প্রকাশ: ১১ মাস আগে

চলমান বোরো সংগ্রহ অভিযান সফল করার নির্দেশ দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বুধবার (৯ জুন) সচিবালয়ে অফিস কক্ষ থেকে ‘অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান-২০২১’ অগ্রগতি পর্যালোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘চলমান বোরো সংগ্রহ অভিযান যেকোনো মূল্যে সফল করতে হবে। দেশে বোরো ধানের বাম্পার ফলন হয়েছে।’

প্রকৃত কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করতে নির্দেশনা দিয়ে তিনি চলমান সংগ্রহ অভিযানকে সফল করতে খাদ্য বিভাগের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ‘নির্ধারিত সময়ের মধ্যেই সংগ্রহের লক্ষ্যমাত্রা অর্জন করতে হবে।’

খাদ্যমন্ত্রী বলেন, ‘প্রকৃত কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করতে হবে। ধান বিক্রি করতে আসা কোনো কৃষক যাতে হয়রানির শিকার না হন, সেদিকে লক্ষ্য রাখতে হবে।’

চলতি বোরো মৌসুমে ৪০ টাকা কেজি দরে ১০ লাখ মেট্রিক টন সেদ্ধ চাল ও ৩৯ টাকা কেজি দরে এক লাখ টন আতপ চাল সংগ্রহ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার।

ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে গত ২৮ এপ্রিল ধান এবং ৮ মে চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খানুমের সভাপতিত্বে খাদ্য অধিদফতরের মহাপরিচালক শেখ মুজিবুর রহমান, খাদ্য অধিদফতরের কর্মকর্তা, আঞ্চলিক এবং জেলা খাদ্য কর্মকর্তারা ভার্চুয়াল মিটিংয়ে যুক্ত ছিলেন।