বীরগঞ্জে অনলাইন ভূমি উন্নয়ন কর বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ

লেখক: তানিম টিভি
প্রকাশ: ১২ মাস আগে

মোঃ তোফাজ্জল হোসেন, বীরগঞ্জ দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের বীরগঞ্জে ভূমি ব্যবস্থাপনা (ই-নামজারি, অনলাইন ভূমি উন্নয়ন কর, সরকারি সম্পত্তি) বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা পরিষদের আয়োজনে অর্থ, বাজেট, পরিকল্পনা ও স্থানীয় সম্পদ আহরণ কমিটি এবং উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের বাস্তবায়নে স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি (জাইকা) এর সহায়তায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল কাদের এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম।

 

বিভিন্ন দিক নিদর্শনার উপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ডালিম সরকার। এসময় উপস্থিত ছিলেন সকল ইউপি চেয়ারম্যান, বীরগঞ্জ পৌরসভার কাউন্সিলরগন, সকল তথ্য কেন্দ্রের তথ্যসেবাদানকারী উদ্যোক্তা, বীরগঞ্জ প্রেসক্লাবের আজীবন সদস্য ও সভাপতি মো. মাজেদুর রহমান, প্রতিষ্ঠাতা সভাপতি মো. আবেদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মোশারফ হোসেন, সাহিত্য, পাঠাগার ও ক্রিড়া সম্পাদক রেজা মোঃ তৌফিক, সাংবাদিক মো. সিদ্দিক হোসেন, রতন ঘোষ পিযুষ, তোফাজ্জল হোসেন, কার্তিক ব্যনার্জী প্রমূখ।প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,জমি-জমা সংক্রান্ত বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ।

এ বিষয়ে সঠিকভাবে নিরসন করার লক্ষ্যে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হ াসিনা সাধারণ মানুষকে যেন আর হয়রানীর স্বীকার না হতে হয় সে কারণে অনলাইনের মাধ্যমে ভূমি উন্নয়ন কর পরিশোধ, খাজনা-খারিজের ব্যবস্থা গ্রহণ করেছেন। প্রশিক্ষণ শেষে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল এর রোগ মুক্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।