ঢাকাবৃহস্পতিবার , ১৭ ফেব্রুয়ারি ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে কাজ করবে যুক্তরাজ্য

350
Tanim Tv
ফেব্রুয়ারি ১৭, ২০২২ ৩:৩৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের তথ্য প্রযুক্তিখাতের উন্নয়নে যুক্তরাষ্ট্র আগ্রহ প্রকাশ করেছে। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর কার্যনির্বাহী কমিটির সঙ্গে সম্প্রতি অনুষ্ঠিত বৈঠকের পর বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন এই আগ্রহের কথা জানান।

ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেন, দক্ষ জনবল তৈরি এবং বিজনেস-টু-বিজনেস (বিটুবি) ম্যাচমেকিং সেশনে যুক্তরাজ্য বাংলাদেশের সঙ্গে কাজ করবে। এছাড়া তথ্যপ্রযুক্তি খাতে উভয় দেশের মধ্যে সংযোগ ঘটাতে প্রয়োজনীয় রোড-শো এর উপর গুরুত্বারোপ করেন তিনি।

বেসিস সভাপতি রাসেল টি আহমেদ বলেন, তথ্যপ্রযুক্তিকে ‘প্রোডাক্ট অব দ্য ইয়ার’ হিসেবে ঘোষণা করেছে সরকার। সরকারের বিভিন্ন লক্ষ্য বাস্তবায়নে বেসিস ইতিমধ্যেই তথ্যপ্রযুক্তি খাতে নির্ধারিত মানবসম্পদ উন্নয়ন, স্টার্টআপ ইকোসিস্টেম, স্থানীয় বাজার উন্নয়ন, রফতানি আয় ৫ বিলিয়ন ডলারে উন্নীতকরণ এবং ইন্ডাস্ট্রি প্রমোশন এই পাঁচটি লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করছে।

রাসেল টি আহমেদ বলেন, তথ্যপ্রযুক্তি খাতের বার্ষিক ফ্ল্যাগশিপ ইভেন্ট ‘বেসিস সফটএক্সপো ২০২২’ সরাসরি অংশগ্রহণে অনুষ্ঠিত হবে, যেখানে যুক্তরাজ্যের উদ্যোক্তারা তাদের পণ্য ও সেবা প্রদর্শন করতে পারবেন।

বৈঠকে উপস্থিত ছিলেন ব্রিটিশ হাই কমিশনের হেড অব ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট (ভারপ্রাপ্ত) খালিদ গফফার, ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট অফিসার আবির বড়ুয়া, বেসিসের সহ-সভাপতি (প্রশাসন) আবু দাউদ খান, সহ-সভাপতি (অর্থ) ফাহিম আহমেদ, পরিচালক হাবিবুল্লাহ নেয়ামুল করিম, একেএম আহমেদ ইসলাম বাবু, সৈয়দ মোহাম্মদ কামাল, তানভীর হোসেন খান, রাশাদ কবির প্রমুখ।

বৈঠকে উপস্থিত ছিলেন ব্রিটিশ হাই কমিশনের হেড অব ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট (ভারপ্রাপ্ত) খালিদ গফফার, ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট অফিসার আবির বড়ুয়া, বেসিসের সহ-সভাপতি (প্রশাসন) আবু দাউদ খান, সহ-সভাপতি (অর্থ) ফাহিম আহমেদ, পরিচালক হাবিবুল্লাহ নেয়ামুল করিম, একেএম আহমেদ ইসলাম বাবু, সৈয়দ মোহাম্মদ কামালসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com