ঢাকাবুধবার , ২৫ আগস্ট ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগে ৫ শিক্ষার্থীকে মুচলেকায় মুক্তি

350
Tanim Tv
আগস্ট ২৫, ২০২১ ৩:৫৮ অপরাহ্ণ
Link Copied!

জাতীয় সঙ্গীতের অবমাননা করে বগুড়ায় টিকটক ভিডিও বানানোর অভিযোগে আটক পাঁচ শিক্ষার্থীকে মুচলেকা নিয়ে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে।

মঙ্গলবার(২৫ আগস্ট) রাত আনুমানিক সাড়ে ১০ টার দিকে তাদের মুচলেকা নিয়ে অভিভাবক ও স্থানীয় জনপ্রতিনিধিদের জিম্মায় ছেড়ে দিয়েছেন পুলিশ।

অভিযোগকারিরা হলেন, ঠনঠনিয়া দক্ষিণপাড়া এলাকার আমিনুল ইসলামের ছেলে নূরে আলিফ (২২), তিনমাথা এলাকার আব্দুল মালেক ও বাদশা শেখের ছেলে মিসকাত হোসেন (১৯), নাটোর জেলার সিংড়া উপজেলার চৌগ্রাম ও ভাদুড়ী পাড়া গ্রামের আবদূর রহিম ও আবুল কালাম আজাদের ছেলে আলভি সুজন (২০) ও আরিফ আলী (২০), স্কুল পড়ুয়া এসএসসি পরীক্ষার্থী (১৭)। ১৭ বছর বয়সী স্কুল পড়ুয়া এক কিশোর ছাড়া প্রত্যেকে উচ্চ মাধ্যমিক ও বগুড়া শহরের বিভিন্ন কলেজে স্নাতক অধ্যয়নরত শিক্ষার্থী। এর আগে সোমবার দিবাগত রাতে বগুড়া শহরের বিভিন্ন সাথে অভিযান করে সদর থানা পুলিশ তাদের আটক করে।

সদর থানা পুলিশ সূত্র জানায়, শহরের মালতিনগর স্টাফ কোয়াটার প্রাথমিক বিদ্যালয় স্কুল মাঠে স্থাপিত শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে বাংলাদেশের জাতীয় সঙ্গীতকে বিকৃত ও ব্যঙ্গ করে টিকটক ভিডিও তৈরি করে কিছু যুবক।

ভিডিও পোস্টটি বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং এর নজরে আসলে বগুড়া সদর থানার ওসি সে‌লিম রেজাকে পাঠিয়ে সেই সব যুবকদেরকে খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার জন্য বলা হয়।

বার্তা পেয়ে সদর থানা পুলিশ সোমবার দিবাগত রাতে চার যুবক ও এক কিশোরকে আটক করে। পরে তাদের জিজ্ঞাসাবাদে অসৎ কোন উদ্দেশ্য না থাকায় ও আটক সবায় শিক্ষার্থী হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

সদর থানার এসআই জাকির আল আহসান জানান, তথ্যে প্রযুক্তির সাহায্য জাতীয় সংগীত বিকৃত করা ওই যুবকদের শনাক্ত করে আমরা আটক করেছিলাম। পরে জিজ্ঞাসাবাদে শেষে পুলিশ হেডকোয়ার্টাস এর নির্দেশে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

বগুড়া সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, আটককৃতরা সবাই শিক্ষার্থী, তারা তাদের ভুল বুঝতে পারাতে হেডকোয়ার্টাস এর নির্দেশে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

তাদের অভিভাবকদের জিম্মায় মঙ্গলবার রাতে তাদের হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতে তারা এমন কাজ আর করবে না বলে জানিয়েছেন।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com