প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষায় বনায়নের গুরুত্ব অপরিসীম -এমপি গোপাল

লেখক: তানিম টিভি
প্রকাশ: ১০ মাস আগে

মোঃ তোফাজ্জল হোসেন, বীরগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতাঃ  দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, সৃষ্টির অপরূপ সৌন্দর্যলীলার মধ্যে বৃক্ষরাজি অন্যতম, যা ছাড়া প্রাণিকুলের জীবন-জীবিকার কোনো উপায় নেই। সৃষ্টির সূচনালগ্ন থেকে মানুষ ও অন্যান্য প্রাণী বৃক্ষের ওপর প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নির্ভরশীল। আর বৃক্ষ পরিবেশ ও প্রকৃতি জীবজগতের পরম বন্ধু।

পরিবেশের ভারসাম্য রক্ষার পাশাপাশি মানুষের জীবন ও জীবিকা নির্বাহে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বৃক্ষ। বন আমাদের জাতীয় ঐতিহ্য, জাতীয় অর্থনীতি, আবহাওয়া এবং জলবায়ুসহ প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষায় বনায়নের গুরুত্ব অপরিসীম। আর ‘পৃথিবীকে রক্ষা করতে বৃক্ষরোপণের বিকল্প নেই। আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য বাংলাদেশ গড়তে বৃক্ষরোপণের বিকল্প নেই।
মঙ্গলবার বিকেলে বীরগঞ্জ উপজেলার সাতোর ইউনিয়নে বটতলী উচ্চ বিদ্যালয়ে মাঠে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনকালে এমপি গোপাল এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, সাতোর ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল করিম শেখ,  বটতলী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক গোলাম মোস্তফা,  উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. ইয়াসিন আলী, দিনাজপুর শিক্ষ প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী গুলজার হোসেন, বীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাজেদুল রহমান মাজেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।