প্রতিদিন ৪০০ মানুষকে খাবার দিচ্ছে ডিএমপির রমনা বিভাগ

লেখক: তানিম টিভি
প্রকাশ: ১১ মাস আগে

করোনায় কর্মহীন হয়ে পড়া, অসহায় ও ছিন্নমূল ৩৫০-৪০০ মানুষের মাঝে প্রতিদিন খাবার বিতরণ করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগ। এ দফায় ১ জুলাই লকডাউন শুরুর পর থেকে চলছে এ কার্যক্রম।

সোমবার (৫ জুলাই) সরেজমিনে দুপুর ১টায় পরীবাগ বিটিসিএল অফিসের সামনে দেখা যায়, প্রায় ৩০০ মানুষের মাঝে খাবার বিতরণ করছে রমনা বিভাগ। পরীবাগের রাস্তার মাথায় দেখা গেছে, খাবার সংগ্রহের জন্য দীর্ঘ লাইন। নির্দিষ্ট দূরত্বে থাকা সারিবদ্ধ এসব মানুষকে নিজেদের রান্না করা খাবার দিচ্ছেন রমনা বিভাগের পুলিশ সদস্যরা।

রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. সাজ্জাদুর রহমান এ বিষয়ে বলেন, ‘এই কঠোর লকডাউনে ছিন্নমূল, পথশিশু, সুবিধাবঞ্চিত, দিনমজুরসহ অনেকেই খাদ্যাভাবে কষ্ট করছে। হয়তো আমরা সবার পাশে দাঁড়াতে পারব না। তবে চেষ্টা করছি যতটুকু সম্ভব।’

তিনি বলেন, ‘আমরা সকল পুলিশ সদস্যদের সহযোগিতায় এ আয়োজন করছি প্রতিদিন। নিজেদের ব্যবস্থাপনায় স্বাস্থ্যসম্মত পরিবেশে এসব রান্না করে খাওয়াচ্ছি। লকডাউনের প্রতিদিন এ কর্মসূচি চলবে।’

রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. সাজ্জাদুর রহমানের উদ্যোগে ও রমনা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হারুন অর রশীদের তত্ত্বাবধানে এই লকডাউনে সামর্থ্য অনুযায়ী মানুষের পাশে থাকতে এ আয়োজন।

এদিকে খাবার পেয়ে খুশি কর্মহীন মানুষ। সেখানে মোতালেব নামের একজন দিনমজুর বলেন, তিন দিন থেকে প্রতিদিন দুপুরে বউ বাচ্চা নিয়ে এখানে খাচ্ছি। খুব উপকার হয়েছে। অন্তত একবেলা খাবারের চিন্তা কমেছে।