পুলিশ সেজে পথরোধ করে মানুষের সর্বস্ব লুট করতেন তারা

লেখক: তানিম টিভি
প্রকাশ: ১০ মাস আগে

পুলিশ না হয়েও পুলিশের মতো ওয়াকিটকি ব্যবহার এবং পুলিশের মনোগ্রাম গাড়িতে লাগিয়ে সাধারণ মানুষের কাছে প্রতারণা করার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তারা মূলত পুলিশ সেজে মানুষের পথরোধ করে তাদের গাড়িতে উঠিয়ে নেন। এরপর নির্জন স্থানে নিয়ে তাদের সর্বস্ব লুটে নিতেন।

গ্রেফতাররা হলেন- মুর্তুজা আল নাছির ওরফে মাহি এবং মো. জামাল হোসেন ওরফে জসিম।

সোমবার (২ আগস্ট) গোয়েন্দা তেজগাঁও বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি) শফিকুল ইসলাম জাগো নিউজকে বলেন, ডিবি পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখতে পায়, গ্রেফতাররা পুলিশের স্টিকারযুক্ত মনোগ্রাম ও পুলিশের গাড়িতে ব্যবহৃত সাইরেনের ন্যায় হুবহু সাইরেন সংযুক্ত মাইক্রোবাসে অবস্থান করছে। এ সময় তাদেরকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে পুলিশের ন্যায় ব্যবহৃত একটি ওয়াকিটকি, একটি সিগন্যাল লাইট, একটি ভিআইপি লাইট ও পুলিশের মনোগ্রাম সম্বলিত স্টিকার উদ্ধার করা হয়েছে। জব্দ করা হয়েছে তাদের ব্যবহৃত মাইক্রোবাসটি।

তিনি বলেন, গ্রেফতাররা মূলত পুলিশ সেজে মানুষের পথরোধ করে তাদের গাড়িতে উঠিয়ে নেয়। পরবর্তীতে নির্জন স্থানে নিয়ে গিয়ে তাদের সর্বস্ব লুটে নিয়ে ছেড়ে দিত। গ্রেফতারদেরকে মোহাম্মদপুর থানায় মামলা দিয়ে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান গোয়েন্দা পুলিশ এই কর্মকর্তা।