ঢাকাশনিবার , ৯ জুলাই ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

পালালেন লঙ্কান প্রেসিডেন্ট, বাড়িতে ঢুকে পড়েছে বিক্ষোভকারীরা

350
আন্তর্জাতিক ডেস্ক
জুলাই ৯, ২০২২ ৩:৫৪ অপরাহ্ণ
Link Copied!

বিক্ষোভকারীদের তোপের মুখে নিজের সরকারি বাসভবন ছেড়ে পালিয়েছেন লঙ্কান প্রেসিডেন্ট প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। এর আগে দেশটির অর্থনৈতিক বিপর্যয় নিয়ে বিক্ষুদ্ধ জনতা শ্রীলঙ্কার প্রেসিডেন্টর বাসভবনে ঢুকে পড়ে।

শনিবার (৯ জুলাই) প্রতিরক্ষা সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানায়।

দেশটির শীর্ষ এক সরকারী সূত্র ভারতীয় গণমাধ্যম এনডিটিভিকে জানিয়েছে, পরিস্থিতি “নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে” এমন গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তিতে রাষ্ট্রপতিকে গতকাল রাতে সেনা সদর দফতরে স্থানান্তরিত করা হয়েছে।

এদিকে, প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে মন্ত্রিসভার জরুরি বৈঠক ডেকেছেন। তার কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, তিনি সংসদ তলব করার জন্য স্পিকারের কাছে অনুরোধ করেছেন।

শ্রীলঙ্কাভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মিরর জানায়, কলম্বো ফোর্টের চাথাম সড়কে পুলিশের ব্যারিকেড ভেঙ্গে বিক্ষোভকারীরা রাষ্ট্রপতির বাসভবনে প্রবেশ করেছে। এসময় বিক্ষোভকারীরা গোতাবায়া রাজাপাকসের পদত্যাগ দাবি করে।

পরে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাস ও জলকামান ব্যবহার করে। এছাড়া বিক্ষোভকারীদের প্রবেশ ঠেকাতে গুলি চালায়। তবুও বিক্ষোভকারীরা ব্যারিকেড ভেঙ্গে রাষ্ট্রপতির বাসভবনে প্রবেশ করে।

ডেইলি মিরর আরও জানায়, কলম্বোতে বিক্ষোভ শুরু হওয়ার আগেই রাষ্ট্রপতিকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

এদিকে, চলমান বিক্ষোভে দুই পুলিশ কর্মকর্তাসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন এবং তাদের কলম্বোর ন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রয়টার্সের প্রতিবেদনে আরও বলা হয়, হাজার হাজার বিক্ষোভকারী ব্যারিকেডের কয়েকটি স্তর ভেঙে প্রেসিডেন্ট ভবনের প্রধান ফটকে পৌঁছেছে এবং পুলিশকে এলাকা থেকে সরে যেতে দেখা গেছে। এছাড়া ফাঁকা গুলির শব্দ শোনা গেছে এবং একটানা কয়েক রাউন্ড টিয়ার গ্যাস ছোড়া হয়েছে।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com