ঢাকাসোমবার , ২১ জুন ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি

পাকিস্তানে সেনা-সন্ত্রাসী সংঘর্ষে নিহত ৩

350
Tanim Tv
জুন ২১, ২০২১ ১০:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

পাকিস্তানে সশস্ত্র বিদ্রোহী সংগঠন তেহরিক-ই-তালিবান ও সেনাবাহিনীর মধ্যকার সংঘর্ষে তিনজনের প্রাণহানি ঘটেছে। নিহতদের মধ্যে একজন সেনাসদস্য এবং বাকি দুই জন সশস্ত্র গোষ্ঠীটির সদস্য।

রবিবার (২০ জুন) দেশটির খাইবার পাখতুনখোয়া প্রদেশে সংঘর্ষের ঘটনাটি ঘটে। পরে বিবৃতির মাধ্যমে আন্তঃ বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, নিহত সেনাসদস্যের নাম নাজাকাত খান। তার বয়স ৩২ বছর।

বিবৃতিতে আইএসপিআর আরও জানায়, হামলার সময় বিদ্রোহী গোষ্ঠীটি ভারী অস্ত্রের ব্যবহার করে। এ সময় প্রাণ হারান নাজাকাত খান। পরে পাল্টা হামলায় স্থানটির নিয়ন্ত্রণ নেয় পাকিস্তান সেনাবাহিনী। এতে নিহত হয় দুই সন্ত্রাসী।

এর আগে গেল ১৭ জুন বেলুচিস্তানের তুরবত বিমানবন্দরের পাশে সন্ত্রাসীদের হামলায় নায়েক আকিল আব্বাস নামের এক সেনাসদস্য নিহত হয়েছেন। গত ১৪ জুন বেলুচিস্তানে একই ধরনের হামলায় নিহত হয়েছেন পাকিস্তানের চার সেনা সদস্য। এছাড়া গত ৩ জুন রাজধানী ইসলামাবাদে সন্ত্রাসীদের গুলিতে দুই পুলিশ সদস্য নিহত হয়েছেন।

সশস্ত্র সংগঠন তেহরিক-ই-তালিবানকে সংক্ষেপে বলা হয় টিটিপি। পাকিস্তান ছাড়াও জঙ্গি সংগঠনটির কার্যক্রম রয়েছে আফগানিস্তানে। বিশেষ করে পাকিস্তান-আফগানিস্তান সীমান্তে বেশি শক্তিশালী টিটিপি।

২০০৭ সাল থেকে পাকিস্তানে নিজেদের কার্যক্রম পরিচালনা করে আসছে তেহরিক-ই-তালিবান। ২০১৮ সাল থেকে বিদ্রোহী গোষ্ঠীটির নেতৃত্ব দিচ্ছে নূর ওয়ালি মাসুদ।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com