পাকিস্তানে বোমা বিস্ফোরণে ২ পুলিশ সদস্য নিহত, আহত ২১

লেখক: তানিম টিভি
প্রকাশ: ১০ মাস আগে

পাকিস্তানে বেলুচিস্তান প্রদেশের কোয়েটা শহরে সড়কের পাশে বোমা বিস্ফোরণে দুই পুলিশ সদস্য নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ২১ জন। রোববার সন্ধ্যায় পুলিশকে লক্ষ্য করে এ হামলার ঘটনা ঘটে। বেলুচিস্তানের প্রাদেশিক সরকারের মুখপাত্র লিয়াকত শাহওয়ানি এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছেন। আল জাজিরার প্রতিবেদনে জানা গেছে এসব তথ্য।

শহরের সেরেনা হোটেল সংলগ্ন সড়কে বোমা বিস্ফোরণের ঘটনায় আহত ২১ জনের মধ্যে পুলিশ সদস্য রয়েছেন ১২ জন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় এক পুলিশ কর্মকর্তা জানান, মোটরসাইকেলে করে বোমা বহন করে পুলিশ ভ্যানকে লক্ষ্য করে হামলা চালায় দুর্বৃত্তরা। এসময় বিস্ফোরণের শব্দে আশপাশের ভবনও কেঁপে উঠে। এ ঘটনার পর হামলাকারীদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।

এখনো এই হামলার দায় স্বীকার করেনি কোনো সংগঠন।

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশটি আফগানিস্তান ও ইরানের সীমান্ত সংলগ্ন। বহুদিন ধরে তালেবান, সুন্নি যোদ্ধাসহ বিভিন্ন সশস্ত্র গোষ্ঠী হামলার হুমকি দিয়ে আসছে বলে সে অঞ্চলে বসবাসকারী শিয়া মুসলিমরা অভিযোগ করে আসছেন।

হামলার নিন্দা জানিয়ে বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী জাম জামাল খান বলেন, ‘সন্ত্রাসীরা প্রদেশের শান্তি নষ্ট করতে চায়। আমরা কোনোভাবেই সন্ত্রাসীদের ঘৃণ্য পরিকল্পনা সফল হতে দেবো না।’ হামলার ঘটনায় দ্রুত প্রতিবেদন দাখিলের নির্দেশও দেন তিনি।

পাকিস্তানের বেলুচিস্তানকে ঘিরে বিশাল বিনিয়োগ করেছে চীন। চীনের সড়ক ও রেলপথ নির্মাণে ৬২ বিলিয়ন মার্কিন ডলার অর্থায়ন প্রকল্পের কাজ চলছে সেখানে। সন্দেহ করা হচ্ছে, এই প্রকল্পের সঙ্গে নিরাপত্তার কাজে জড়িতদের টার্গেট করে এ হামলা চালানো হয়েছে।