ঢাকাশনিবার , ২ জুলাই ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

পবিত্র ঈদ উপলক্ষে বিরামপুর পৌরসভার কুরবানীর হাট জমে উঠেছে 

350
তানিম টিভি
জুলাই ২, ২০২২ ৮:০৩ অপরাহ্ণ
Link Copied!

এস এম মাসুদ রানা বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি- দিনাজপুরের বিরামপুরে বিভিন্ন গ্রামের খামারি ও গৃহস্থরা দেশি গরু পালন করেছেন। আর এসব গরুই এবারের কোরবানির ঈদে ক্রেতাদের প্রধান টার্গেট।

দিন যতই ঘনিয়ে আসছে বিরামপুর উপজেলার কোরবানির বিরামপুর পৌরসভার পশুর হাট ততই জমে উঠছে। আমদানি করা পশু না থাকায় হাটে প্রাধান্য পাচ্ছে স্থানীয়ভাবে পালিত গরু।

পবিত্র ঈদ-উল-আযহার ৮ দিন বাকি থাকলেও এখনই জমে উঠেছে কোরবানির গরুর হাট। এলাকার সর্ববৃহৎ হাটগুলোর মধ্যে রয়েছে  বিরামপুর পৌরসভার পশুরহাট।

এসব হাটের সঙ্গে সংশ্লিষ্টরা বলেন, হাটগুলোতে আগাম কোরবানির পশু আসা শুরু করেছে। তবে পশু বেচাকেনা একটু কম।

ক্রেতারা বলেন, এবার পশুর দাম একটু বেশি চাওয়া হচ্ছে। তাদের মতে, পবিত্র ঈদ-উল-আযহার আরো কয়েকদিন বাকি আছে, হয়তো পশুর দাম ধীরে ধীরে কমে আসবে।

তবে ক্রেতা-বিক্রেতা উভয়েই বলছেন, আগামী কয়েকদিনের মধ্যে হাটে পশুর আমদানি বেড়ে যাবে। আর তখন ক্রেতারা পশু কেনা শুরু করবেন।

পশুর হাটের ইজারাদাররা বলেন, এবার কোরবানিতে দেশি গরুর কদর বেশি থাকবে। এজন্য বিভিন্ন এলাকার খামারি ও গৃহস্থদের বাড়ির গরুই তাদের হাটে প্রাধান্য পাবে।

সরেজমিনে বিরামপুর উপজেলার পৌরসভার পশুর  হাটে দেখা গেছে, দাম কিছুটা বেশি হলেও ক্রেতাদের ভিড়ে জমে উঠেছে পশুর হাট। দেশি গরু, ছাগলের প্রাধান্য বেশি হাটগুলোতে।

খামারিরা বলছেন, এবার গরুর দাম বেশি হওয়ার কারণে অন্যবারের তুলনায় লাভবান হওয়া যাবে। তবে দাম কিছুটা বেশি হলেও দেশি গরু কিনতে পেরে ক্রেতারাও খুশি। পবিত্র ঈদ উপলক্ষে বিরামপুর থানা প্রশাসনের উদ্যোগে থানার উপ পরিদর্শক হরিদাস বর্মন এর নেতৃত্বে ৫ সদস্য বিশিষ্ট টিম পশুর হাটে জাল নোট সনাক্তকরণ বুধ  নিয়োজিত রয়েছে |

এছাড়াও কুরবানীর পশুর হাটে পশুর স্বাস্থ্য পরীক্ষায় উপজেলা প্রাণিসম্পদ  দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃক একটি টিম সার্বক্ষণিক নিয়োজিত রয়েছে  ৷

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com