ঢাকামঙ্গলবার , ১৯ অক্টোবর ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি

নাইজেরিয়ায় বন্দুক হামলায় নিহত ৪৩

350
Tanim Tv
অক্টোবর ১৯, ২০২১ ১০:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় সোকোটো রাজ্যে বন্দুকধারীদের হামলায় অন্তত ৪৩ জনের মৃত্যু হয়েছে। রোববার সেখানকার একটি সাপ্তাহিক বাজারে এ হত্যাকাণ্ড শুরু হয় যা চলে সোমবার সকাল পর্যন্ত।

তবে ইলিয়াস আবা নামের স্থানীয় একজন ব্যবসায়ী  জানিয়েছেন, সেখানকার হাসপাতালের মর্গে ৬০টি মরদেহ দেখা গেছে। আরও অনেকে সেখান থেকে পালানোর সময় আহত হয়েছেন।

ওই ব্যক্তি বলেন, বন্দুকধারীরা যখন সেখানে হামলা করে তখন সেখানে ক্রেতা-বিক্রেতার ব্যাপক ভিড় ছিল। তারা আমাদের চারদিক থেকে ঘিরে ফেলে এবং এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। পুলিশ তাদের থামানোর চেষ্টা করলে তারা তা মানেনি।

নাইজেরিয়ার ওই এলাকাগুলোতে সাম্প্রতিক সময়ে সহিংসতা থামাতে দেশটির সরকার টেলিযোগাযোগ বিচ্ছিন্ন করে দিয়ে সামরিক অভিযান চালাচ্ছে। গত সেপ্টেম্বরে জামফারা রাজ্যে টেলিফোন সংযোগ বন্ধ করে দিয়ে অভিযান শুরু কর হয়। পরে তা কাটসিনা, সোকোটো এবং কাদুনা রাজ্যের কিছু এলাকায় বিস্তৃত করা হয়।

গত সপ্তাহে দেশটির একজন শীর্ষ সামরিক কর্মকর্তা জানিয়েছেন, টেলিফোন ব্ল্যাকআউট আরও বাড়ানো হবে। এটি ডাকাতদের বিরুদ্ধে অভিযান চালাতে সামরিক বাহিনীকে ভালো ধরনের সাহায্য করছে।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com