ঢাকাশনিবার , ২৩ অক্টোবর ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

নাইজেরিয়ায় কারাগারে হামলা, পালিয়েছে বহু বন্দি

350
Tanim Tv
অক্টোবর ২৩, ২০২১ ৬:৩৩ অপরাহ্ণ
Link Copied!

নাইজেরিয়ার একটি কারাগারে বন্দুকধারীরা হামলা চালিয়েছে। দক্ষিণ-পশ্চিম নাইজেরিয়ার ওই করাগারে হামলা চালিয়ে বহু বন্দিকে মুক্ত করেছে হামলাকারীরা।

ওয়ো রাজ্যের ওয়ো সংশোধন কেন্দ্রের মুখপাত্র ওলানরেওয়াজু আনজোরিন শনিবার (২৩ অক্টোবর) বলেছেন, শুক্রবার গভীর রাতে বন্দুকধারীরা হামলা চালিয়েছে।

তিনি বলেন, আমি সুস্পষ্টভাবে বলতে পারি না এ ঘটনায় ঠিক কতজন বন্দি পালিয়েছে বা পুনরায় গ্রেফতার করা হয়েছে। তবে সেখানে ও শহরে নিরাপত্তা ব্যবস্থা ব্যাপকভাবে জোরদার করা হয়েছে। এরই মধ্যে তদন্ত কমিটিও কাজ শুরু করেছে। নাইজেরিয়ান প্রিজন সার্ভিসের ফ্রান্সিস এনোবোরও ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নাইজেরিয়ায় কারাগারে এ বছর এটি তৃতীয় হামলার ঘটনা। দেশটিতে কারাগার ভেঙে পালিয়ে যাওয়ার ঘটনা বারবারই ঘটছে। পালিয়ে যাওয়া বন্দিদের মধ্যে খুব সামান্য সংখ্যককেই পুলিশ পুনরায় গ্রেফতার করতে সক্ষম হয়। স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, ২০১৭ সালের পর দেশটির কারাগার থেকে অন্তত চার হাজার ৩০৭ জন বন্দি পালিয়েছে। শুধু ২০২১ সালেই পৃথক দুইটি ঘটনায় কারাগার থেকে দুই হাজারে বেশি বন্দি পালিয়ে যায়।

সম্প্রতি চালানো হামলাগুলো বিশ্লেষণ করলে দেখা যায়, একই পদ্ধতিতে কারাগারগুলোতে হামলা হচ্ছে। ঘটনার পর কর্তৃপক্ষ পালিয়ে যাওয়া কিছু বন্দিকে পুনরায় গ্রেফতার করতে সক্ষম হয়। কখনো কখনো বন্দিরা সেচ্ছায় ফিরে আসে বলেও জানা গেছে।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com