ঢাকাশুক্রবার , ৫ আগস্ট ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি

নরসিংদীতে শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত

350
আশিকুর রহমান, নরসিংদী জেলা প্রতিনিধি
আগস্ট ৫, ২০২২ ৮:৫৯ অপরাহ্ণ
Link Copied!

স্বাধীনতার মহানায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (৫ আগস্ট) সন্ধ্যা সাড়ে সাতটায় শহরের সুতাপট্টির মোড়ে আলহাজ্ব আশরাফ হোসেন সরকারের ব্যক্তিগত রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপটেন শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে। পরে আলোচনা, দোয়া মাহফিল ও কেক কাটা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় আশরাফ সরকার বলেন, বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী তারুণ্যের দীপ্ত প্রতীক শহীদ শেখ কামাল। তিনি ১৯৪৯ সালের এই দিনে গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে বিপথগামী একদল সেনাকর্মকর্তার নির্মম বুলেটে মাত্র ২৬ বছর বয়সে শাহাদাতবরণ করেন তিনি।

বাংলাদেশের শিল্প, সাহিত্য, সংস্কৃতি অঙ্গনের শিক্ষার অন্যতম উৎসমুখ ‘ছায়ানট’-এর সেতার বাদক বিভাগের ছাত্র ছিলেন। তিনি উপমহাদেশের অন্যতম সেরা ক্রীড়া সংগঠন, বাংলাদেশে আধুনিক ফুটবলের প্রবর্তক আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা। এছাড়াও তিনি ছিলেন ঢাকা থিয়েটারের অন্যতম প্রতিষ্ঠাতা।

শৈশব থেকে ফুটবল, ক্রিকেট, হকি, বাস্কেটবলসহ বিভিন্ন খেলাধুলায় প্রচণ্ড উৎসাহ ছিল তার। স্বাধীনতার পর তিনি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ছিলেন এবং শাহাদাত বরণের সময় জাতীয় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন।

এসময় আরও বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সুভাষ সাহা, শহর যুবলীগের সাবেক দপ্তর সম্পাদক আশিকুর রহমান, নজরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ইসমাইল মিয়া, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি সাজ্জাত মোল্লা, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বন্যা ভূইয়া, যুবলীগ নেতা আবির অঞ্জন, নজরপুর ইউপির ৩ নং ওয়ার্ড সদস্য ফারুক মিয়া, নজরপুর ইউনিয়ন যুবলীগ নেতা বাহাউদ্দীন সরকার, নজরপুরন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক মোস্তফা আলী সরকার, সেলিম মিয়া, আলী হোসেনসহ প্রমুখ নেতৃবৃন্দ।

আলোচনা শেষে বঙ্গবন্ধুর সপরিবারের রুহের আত্মার মাগফেরাত কামনা ও দলের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া পরিচালনা করেন স্থানীয় মসজিদের ইমাম মাওলানা আসাদুজ্জামান আসাদ।

পরে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে আশরাফ হোসেন সরকার দলীয় নেতাকর্মীদের নিয়ে বিশাল আকৃতির কেক কাটেন এবং এসময় রংবেরঙের আতশবাজি ফোটানো হয়।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com