ঢাকাবুধবার , ২০ অক্টোবর ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি

নমুনা পরীক্ষায় ‘উত্তীর্ণ’ হয়ে আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী

350
Tanim Tv
অক্টোবর ২০, ২০২১ ১২:৫৭ অপরাহ্ণ
Link Copied!

হজরত শাহজালাল আন্তর্জাইতক বিমানবন্দরে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সংযুক্ত আরব আমিরাতগামী প্রবাসীকর্মী ও যাত্রী সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে।

গত ২৯ সেপ্টেম্বর থেকে আজ ২০ অক্টোবর সকাল পর্যন্ত বিভিন্ন ফ্লাইটে যাওয়া যাত্রীর সংখ্যা ৪০ হাজার ২৬৫ জনে দাঁড়িয়েছে।

তাদের মধ্যে ২৫ জন পজিটিভ হওয়ার কারণে তাৎক্ষণিকভাবে যেতে পারেননি।

ইউএই সরকারের নির্দেশনা অনুযায়ী প্রত্যেক যাত্রীকে ফ্লাইটের ৪৮ ঘণ্টা আগে একবার ও ফ্লাইট ছাড়ার ছয় ঘণ্টা আগে আরেকবার আরটি-পিসিআর মেশিনে করোনার নমুনা পরীক্ষায় নেগেটিভ হতে হয়। ইউইএ সরকারের নির্দেশনা অনুসরণ করার লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে এবং স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদনক্রমে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ছয়টি বেসরকারি প্রতিষ্ঠানের আরটি-পিসিআর ল্যাবরেটরি স্থাপন ও পরীক্ষা চলছে।

ইউএইগামী প্রবাসীকর্মীদের জন্য সরকার বিনামূল্যে করোনার টেস্ট করছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ বলেন, শুরুর দিকে কিছুটা ঝামেলা (এক সঙ্গে শতশত যাত্রী নমুনা পরীক্ষার জন্য হাজির হওয়ার কারনে হইচই ও হট্টগোল) থাকলেও বর্তমানে সুষ্ঠুভাবে করোনার পরীক্ষা শেষে ইউএইতে যাত্রীরা যাচ্ছেন। বর্তমানে প্রতিদিন ১০টি ফ্লাইটে গড়ে প্রায় তিন হাজার প্রবাসীকর্মী ও যাত্রীরা যাচ্ছেন।

বিমানবন্দর হেলথ ডেস্ক সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ছয়টি প্রতিষ্ঠানের আরটি-পিসিআর ল্যাবরেটরিতে ২ হাজার ৪৭৭ জন নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে কারো করোনা পজিটিভ পাওয়া যায়নি। ফলে সব যাত্রী ইউএই যেতে পেরেছেন।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com