নওগাঁয় বুদ্ধি প্রতিবন্দি শিশুকে ট্রাকে তুলেনিয়ে ধর্ষন চেষ্টাকালে ২ জন আটক

লেখক: তানিম টিভি
প্রকাশ: ১০ মাস আগে

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ নওগাঁয় এক বুদ্ধি প্রতিবন্দি শিশু (১২) কে ঢাকা শহরে থাকা মায়ের কাছে পৌছে দেওয়ার কথা বলে কৌশলে (কার্ভাট) ট্রাকের কেবিনে তুলে নিয়ে ধর্ষণ চেষ্টাকালে খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে বুদ্ধি প্রতিবন্দি শিশুটিকে উদ্ধার পূর্বক ঘটনাস্থল থেকে ধর্ষণ চেষ্টাকারী দু’জন কে আটক করেছেন।
চেষ্টাকারীরা হলেন, নীলফামারী জেলা সদর উপজেলার উত্তর বালাপাড়া গ্রামের আব্দুল মজিদ এর ছেলে মশিউর ( ৩০) ও নওগাঁ জেলা সদর উপজেলার
ধোপাইপুর গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে আজিজুর (৩৫)।
আটককৃতদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে থানায় মামলা দায়ের পূর্বক আজ সোমবার আটককৃত দু’জনকে বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।
স্থানিয় সুত্র জানায়, নওগাঁর মহাদেবপুর উপজেলার চৌমাশিয়া ( নওহাটামোড়) বাজারের হক ফিলিং স্টেসনে ৩ দিনধরে পার্কিং করে রাখা একটি কার্ভাট ট্রাকে ১ আগষ্ট রবিবার দুপুর ২ টারদিকে এক শিশু মেয়ে (১২) কে নিয়ে ঐ ট্রাকের কেবিনের ভেতর যান দু’জন ব্যাক্তি এবং অল্প সময়ের মধ্যেই কেবিনের ভেতর থাকা ব্যাক্তিরা ট্রাকের সামনের গ্লাসে বড় গামছা ও সাইড দরজায় কাপড়দিয়ে ঘিরে নিলে এসময় ঘটনাস্থলে থাকা লোকজনের মাঝে সন্দেহ দেখা দেয় এবং পরবর্তীতে ঘটনাস্থলে লোকজন জড়ো হতে থাকলে ফাঁড়ি পুলিশে খবর দেন স্থানিয়রা। খবর পাওয়ার সাথে সাথেই নওহাটামোড় পুলিশ ফাঁড়ি ইনচার্জ এস আই জিয়াউর রহমান জিয়া সঙ্গীয় সঙ্গীয় এটিএসআই আজাদ সহ ঘটনাস্থলে পৌছে প্রথমে শিশুটিকে উদ্ধার পূর্বক ঘটনাস্থল থেকে জড়ীত দু’জনকে আটক করে ফাঁড়ি হেফাজতে নেয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে নওহাটামোড় পুলিশ ফাঁড়ি ইনচার্জ এস আই জিয়াউর রহমান জিয়া প্রতিবেদককে জানান, কার্ভাট ট্রাকের কেবিনে দু’জন ব্যাক্তি এক মেয়ে শিশুকে তুলেনিয়ে ধর্ষণের চেষ্টা করছেন এবং ঘটনাটি জানাজানি হওয়ায় সেখানে লোকজন জমেছে এমন খবর পাওয়ার সাথে সাথেই দ্রুত ঘটনাস্থলে পৌছে ঐ কার্ভাট ট্রাকের কেবিনের ভেতর থাকা মেয়ে শিশুটিকে উদ্ধার সহ দু’জনকে আটক করা হয়।
তিনি আরো জানান, উদ্ধারকৃত শিশুটির কথা বার্তায় স্থানিয়রা ধারনা করছেন শিশুটি বুদ্ধি প্রতিবন্দি। তবে শিশুটি নিজেকে আনিকা (১২)ও তার পিতার নাম মৃত আক্কাস আলী, গ্রাম কাশিপুর নজিপুর সে তার মায়ের কাছে ঢাকা শহরে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হোন এবং নওহাটামোড় এলাকায় পৌছালে আটককৃতরা শিশুটিকে ঢাকাতে মায়ের কাছে পৌছে দেওয়ার কথা বলে ট্রাকের কেবিনে তুলেনিয়ে শরীরের বিভিন্ন স্থানে হাত দেয় এবং ( নোংরা কাজ) ধর্ষণ চেষ্টাকরে বলে পুলিশকে জানান শিশুটি। ঘটনাটি উর্দ্ধতন কর্মকর্তাকে জানানো হলে,  ঘটনাস্থল পরিদর্শন করেন  অতিরিক্ত পুলিশ সুপার (মহাদেবপুর সার্কেল) এটিএম মাইনুল ইসলাম ও মহাদেবপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ।
এব্যাপারে মহাদেবপুর থানার পুলিশ পরিদর্শক ( তদন্ত) আবুল কালাম আজাদ প্রতিবেদককে জানান, উদ্ধারকৃত বুদ্ধি প্রতিবন্দি শিশুটির দেওয়া তথ্যমতে খোঁজ-খবর নিয়ে তার কোন স্বজন বা অবিভাবক কে না পাওয়াই পুলিশ বাদী হয়ে থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করা করা হয়েছে এবং কার্ভাট ট্রাকটি জব্দ করা সহ আজ সোমবার বিকালে শিশু ধর্ষণ চেষ্টাকারী আটককৃত দু’জন আসামীকে বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেল হাজতে প্রেরন করা হয়েছে। এছাড়া উদ্ধারকৃত শিশুটির কোন অবিভাবকের খোঁজ না পাওয়ায় বিজ্ঞ আদালতের মাধ্যমে শিশুটিকে সেফ কাস্টরীতে ( শিশু সনদগারে) পাঠানোর পক্রিয়া চলছে।