ঢাকাসোমবার , ২৩ আগস্ট ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

দেশে ২ কোটি ৩২ লাখ ৩৬ হাজার ৮৮৫ ডোজ টিকা প্রয়োগ

350
Tanim Tv
আগস্ট ২৩, ২০২১ ১১:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসের টিকা নিয়েছেন ২ কোটি ৩২ লাখ ৩৬ হাজার ৮৮৫ জন। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ১ কোটি ৬৬ লাখ ৬১ হাজার ৪১২ জন। আর ৬৫ লাখ ৭৫ হাজার ৪৭৩ জন নিয়েছেন দ্বিতীয় ডোজের টিকা।

এ পর্যন্ত প্রথম ডোজ টিকা নেওয়ার মধ্যে পুরুষ ৯৬ লাখ ৬৬ হাজার ৪৪২ জন, আর নারী ৬৯ লাখ ৯৪ হাজার ৯৭০ জন রয়েছেন। এছাড়া পুরুষের মধ্যে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৪০ লাখ ৬৮ হাজার ১১৪ জন, আর নারী ২৫ লাখ ৭ হাজার ৩৫৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, দেশে অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ১০ লাখ ১৬ হাজার ২২ ডোজ। আর ৯৩ লাখ ৩২ হাজার ৩৯৯ ডোজ চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ৯৪ হাজার ৬৩৮ ডোজ। আর মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ২৭ লাখ ৯৩ হাজার ৮২৬ ডোজ।

অ্যাস্ট্রাজেনেকার টিকা নেওয়াদের মধ্যে পুরুষ ৬৮ লাখ ৬৪ হাজার ৮৯১ এবং নারী ৪১ লাখ ৫১ হাজার ১৩১ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৫১ লাখ ৯০ হাজার ৭৫৯ জন দ্বিতীয় ডোজ এবং ৫৮ লাখ ২৫ হাজার ২৬৩ জন প্রথম ডোজ নিয়েছেন।

এদিকে চীনের সিনোফার্মের টিকা দেওয়া শুরু হয়েছে ১৯ জুন থেকে। এখন পর্যন্ত এ টিকা নেওয়াদের মধ্যে পুরুষ ৫১ লাখ ৫৩ হাজার ৮৩২ এবং নারী ৪১ লাখ ৭৮ হাজার ৫৬৭ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৮২ লাখ ৮০ হাজার ২৪০ জন প্রথম ডোজ এবং ১০ লাখ ৫২ হাজার ১৫৯ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন।

এছাড়া ফাইজার-বায়োএনটেকের টিকা ঢাকার ৭টি কেন্দ্রে দেয়া হয়েছে। এর মধ্যে পুরুষ ৮১ হাজার ২ জন। আর নারী ১৩ হাজার ৬৩৬ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৫১ হাজার ২৩৯ জন প্রথম ডোজ এবং ৪৩ হাজার ৩৯৯ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন।

এদিকে ১৩ জুলাই থেকে দেশের সিটি করপোরেশনগুলোতে মডার্নার টিকা দেয়া শুরু হয়। এ পর্যন্ত এই টিকা নিয়েছেন পুরুষ ১৬ লাখ ৩৪ হাজার ৮৩১ জন। আর নারী ১১ লাখ ১ হাজার ২৪৩ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ২৫ লাখ ৪ হাজার ৬৭০ জন প্রথম ডোজ এবং ২ লাখ ৮৯ হাজার ১৫৬ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com