ঢাকাসোমবার , ৯ আগস্ট ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

দিল্লিতে বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন

350
Tanim Tv
আগস্ট ৯, ২০২১ ১১:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উদযাপন করেছে নয়াদিল্লিস্থ বাংলাদেশ হাইকমিশন। রোববার (৮ আগস্ট) এ উপলক্ষে হাইকমিশন নানা কর্মসূচি গ্রহণ করে। হাইকমিশনের প্রেস মিনিস্টার শাবান মাহমুদ রাতে জাগো নিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, বঙ্গমাতার জন্মদিন পালন উপলক্ষে নয়াদিল্লীর বাংলাদেশ হাইকমিশনার মোহাম্মদ ইমরানসহ দূতাবাসের কর্মকর্তা – কর্মচারী ও স্টাফরা আজ (৮ আগস্ট) সন্ধ্যায় বঙ্গবন্ধু ও বেগম ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। এ উপলক্ষে দূতাবাসের বঙ্গবন্ধু হলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করে শোনানো হয়।

তিনি বলেন, এছাড়াও দূতাবাসের হাইকমিশনার মোহাম্মদ ইমরানের সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় হাইকমিশনার মোহাম্মদ ইমরান বলেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন একজন মহীয়সী সংগ্রামী নারী, যিনি নিভৃতে বঙ্গবন্ধুর রাজনৈতিক সংগ্রাম এগিয়ে নিয়েছেন। ব্যক্তিজীবনে তিনি ছিলেন একেবারেই সাধারণ বাঙালি রমণীর প্রকৃত রূপ। তিনি একদিকে তার সন্তানদের আদর্শ শিক্ষায় বড় করেছেন, সংসার সাজিয়েছেন। অন্যদিকে স্বাধীনতা আন্দোলন ধাপে ধাপে এগিয়ে নিতে বঙ্গবন্ধুকে অনুপ্রেরণা জুগিয়েছেন।

আলোচনায় অন্যান্যের মধ্যে দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মো. আবুল কালাম আজাদ এনডিসি, এএফডব্লিউসি, মোহাম্মদ জিয়াউর রহমান এনডিসি, পিএসসি অংশ নেন।

অনুষ্ঠানে বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র ও ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রটি প্রদর্শন করা হয়। উল্লেখ্য, নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রটি দূতাবাসের পরবর্তী অনুষ্ঠানেও প্রদর্শন করা হবে। শেষে বঙ্গমাতার আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com