ঢাকাবৃহস্পতিবার , ১২ আগস্ট ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

তিন মাসের মধ্যে আফগানিস্তানের রাজধানী দখল করবে তালিবান : যুক্তরাষ্ট্র

350
Tanim Tv
আগস্ট ১২, ২০২১ ২:৪৫ অপরাহ্ণ
Link Copied!

যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র আফগানিস্তানে বর্তমান সময়ে যেভাবে সশস্ত্র সংগঠন তালিবানের যোদ্ধারা এগোচ্ছে, তাতে আগামী তিন মাসের মধ্যে তারা রাজধানী কাবুলের দখল নিয়ে নিতে পারে। মার্কিন প্রতিরক্ষা দফতরের একটি রিপোর্টে এমনই আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

তাদের আশঙ্কা, তালিবান যে গতিতে এগোচ্ছে তাতে আগামী এক মাসের মধ্যে কাবুল সারা দেশ থেকে বিচ্ছিন্ন হয়ে যাবে। আর এর পরের দুমাসের মধ্যে দেশের রাজধানীকে সম্পূর্ণভাবে নিজেদের দখলে নিয়ে আসতে পারবে তালিবান। অর্থাৎ আগামী তিন মাসের মধ্যে কাবুলের পতন অনিবার্য!

যদিও একই সঙ্গে পেন্টাগনের এই কর্মকর্তা জানিয়েছেন, আফগান বাহিনী যদি ঠিক মতো তালিবানকে প্রতিহত করতে পারে, তাহলে ভবিষ্যতের ছবিটা এতো নিদারুণ হবে না।

বিশ্লেষকদের মতে, মার্কিন প্রতিরক্ষা দফতরের রিপোর্টটিকে একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। কারণ তালিবান যোদ্ধারা বর্তমানে একের পর এক প্রাদেশিক রাজধানী দখল করে নিচ্ছে। আর দেশের বিভিন্ন প্রান্ত থেকে পিছু হটতে শুরু করেছে আফগান বাহিনী।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com