ঢাকাসোমবার , ১৬ আগস্ট ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

তালেবানের জয়ে বাইডেনের পদত্যাগ চান ট্রাম্প

350
Tanim Tv
আগস্ট ১৬, ২০২১ ১২:০৬ অপরাহ্ণ
Link Copied!

মার্কিন সেনাবাহিনীর সদস্যসহ সকল বিদেশি সৈন্য প্রত্যাহার প্রক্রিয়ার মাঝেই অবিশ্বাস্য দ্রুততার সঙ্গে গোটা আফগানিস্তানের দখল নিয়ে গেছে সশস্ত্র বিদ্রোহী সংগঠন তালেবানের যোদ্ধারা। এতেই দেশ ছেড়ে বিদেশে পাড়ি জমিয়েছেন আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানিসহ অনেকেই। যুদ্ধবিধ্বস্ত দেশটিতে বর্তমানে তালেবানই শেষ কথা। এমন সংকটময় পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের পদত্যাগ দাবি করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

রবিবার (১৫ আগস্ট) স্থানীয় সময় বিকালে দেওয়া বিবৃতিতে ট্রাম্প দাবি করেন, আফগানিস্তানে বাইডেন যা ঘটতে দিয়েছেন, তার জন্য এখনই তার পদত্যাগ করা প্রয়োজন। এছাড়া যুক্তরাষ্ট্রে মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি ও ঘরোয়া অভিবাসনসহ অর্থনৈতিক এবং জ্বালানি নীতি নিয়েও জো বাইডেনের ব্যাপক সমালোচনা করেন ট্রাম্প।

দীর্ঘ দুই দশক পর আফগানিস্তান ফের তালেবানের দখলে চলে এসেছে। রবিবার তারা আফগান রাজধানী কাবুলের নিয়ন্ত্রণ নেয়। আগামী ৩১ আগস্টের মধ্যে দেশটি থেকে মার্কিন সৈন্যসহ সকল বিদেশি সেনা প্রত্যাহারের কথা থাকলেও এর দুই সপ্তাহেরও বেশি সময় আগে কাবুলকে কব্জা করে নেয় তালেবান।

যদিও আফগানিস্তান থেকে সৈন্য প্রত্যাহারের প্রসঙ্গে তালেবানের সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তি করেছিল ট্রাম্প প্রশাসন। গুরুত্বপূর্ণ সেই চুক্তি অনুযায়ী- ২০২১ সালের মে মাসের মধ্যে দেশটি থেকে সব বিদেশি সৈন্য সরিয়ে নেওয়ার কথা ছিল।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com