ঢাকাবৃহস্পতিবার , ১২ আগস্ট ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

ডায়ানার বিয়ের এক টুকরো কেক আড়াই হাজার ডলারে বিক্রি

350
Tanim Tv
আগস্ট ১২, ২০২১ ৪:০১ অপরাহ্ণ
Link Copied!

ব্রিটিশ প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়ানার বিয়ের কেকের একটি টুকরো নিলামে বিক্রি হয়েছে। ৪০ বছরের পুরনো সেই কেকের টুকরোর জন্য বুধবার (১১ আগস্ট) নিলাম ডাকা হয়। কেকের টুকরোটির দাম পড়েছে ১ হাজার ৮৫০ ইউরো বা ২ হাজার ৫৫৮ মার্কিন ডলার।

১৯৮১ সালের ২৭ জুলাই প্রিন্স চার্লসের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন ডায়ানা। প্রায় ৪০ বছর আগে তাদের বিয়ে উপলক্ষে রাজ প্রাসাদে আনা হয় মোট ২৩টি কেক। কেক কাটার পর এক টুকরো যত্ন করে রেখে দেন রানির কর্মচারী মোয়রা স্মিথ। সেই টুকরোটিই নিলামে তোলে নিলাম সংস্থা ডমিনিক উইন্টার।

কেকের টুকরোটি তখন যেভাবে স্লাইস করে কাটা হয়েছিল ঠিক সেরকমই আছে বলে জানা গেছে। মোয়রা শুধু ওই টুকরোটি যত্ন করে নিজের কাছে রেখে দেন ২০০৮ সাল পর্যন্ত। পরে একজন স্লাইসটি তার থেকে নিয়ে নিজের বাড়িতে রাখেন। পরবর্তীতে নিলাম প্রতিষ্ঠানটির সঙ্গে যোগাযোগ হয় তাদের।

এর আগে ডমিনিক উইন্টার জানায়, আমরা ধারণা করছি, এটি এখনো ভালো আছে, তবে খাওয়ার ব্যাপারে আমরা মানুষকে সতর্ক করছি।

অনলাইনে নিলাম ডাকার পর কেকটি কেনার সৌভাগ্য অর্জন করেন যুক্তরাজ্যের উত্তরাঞ্চলীয় শহর লিডসের গ্যারি লেটন। এজন্য তাকে গুণতে হয়েছে ২ হাজার ৫৫৮ মার্কিন ডলার। কেকের টুকরোটি ৩০০ থেকে ৫০০ পাউন্ডে বিক্রির আশা করেছিল সংস্থাটি।

গ্যারি লেটন একজন বড় ব্যবসায়ী। কেক কেনার পর উচ্ছ্বসিত গ্যারি বলেন, তার মৃত্যুর আগে এটি তিনি চ্যারিটিতে দিয়ে যাবেন। রাজপরিবারের স্মৃতিস্মারকবিষয়ক বিশ্লেষক ক্রিস অ্যালবুরি বলেন, নিলামে কেকের টুকরোটি নিয়ে অনেক মানুষের আগ্রহ ছিল। বিশেষ করে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ছাড়াও মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশের মানুষের আগ্রহ ছিল আকাশচুম্বী।

এর আগে ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস ডায়ানার ব্যবহার করা একটি গাড়ি নিলামে বিক্রি হয়। গাড়িটি ৫২ হাজার পাউন্ডে কিনে নেয় দক্ষিণ আমেরিকার একটি যাদুঘর। সিলভার রংয়ের গাড়িটি প্রিন্সেস ডায়ানাকে আংটি বদলের সময় উপহার হিসেবে দিয়েছিলেন প্রিন্স চার্লস।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com