ঢাকাবুধবার , ২৮ জুলাই ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি

জ্বর হলে কোভিড ও ডেঙ্গু টেস্টের আহ্বান স্বাস্থ্য অধিদফতরের

350
Tanim Tv
জুলাই ২৮, ২০২১ ৪:২৮ অপরাহ্ণ
Link Copied!

জ্বর আসলে কোভিড টেস্টের পাশাপাশি ডেঙ্গু পরীক্ষা করানোর আহ্বান জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বুধবার (২৮ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত করোনা বুলেটিনে এই আহ্বান জানানো হয়।

এ সময় শিগগিরই করোনা ভাইরাস প্রতিরোধী অ্যাস্ট্রাজেনেকার টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে বলে জানান স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

তিনি বলেন, অক্সফোর্ডের টিকা কার্যক্রম আমরা শুরু করেছিলাম, কিন্তু মাঝখানে টিকা সরবরাহের কারণে বন্ধ করে দেওয়া হয়। বর্তমানে বন্ধুপ্রতীম জাপানের কাছ থেকে কিছু টিকা পেয়েছি। আশা করছি শিগগিরই টিকা কার্যক্রম শুরু করতে পারব।

দীর্ঘদিন আগে টিকা এলেও এখনও কার্যক্রম শুরু না হওয়ার কারণ সম্পর্কে নাজমুল ইসলাম বলেন, অভ্যন্তরীণ প্রক্রিয়া সংক্রান্ত কারণে আমরা এখনও শুরু করতে পারছি না। অপেক্ষা করছি আরও কিছু টিকা আসার। তবে আপনাদের আশ্বস্ত করতে পারি যে, অল্প সময়ের মধ্যেই এই কার্যক্রম শুরু হয়ে যাবে।

তিনি বলেন, সরকারের বহুমুখী পদক্ষেপের কারণে আমরা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার আরও কিছু টিকা কিছুদিনের মধ্যেই পেয়ে যাব। দ্বিতীয় ডোজের টিকা নিয়ে শঙ্কায় থাকাদের আশঙ্কা অল্পদিনের মধ্যেই শেষ হবে বলে আশা করছি।

স্বাস্থ্য অধিদফতরের এই মুখপাত্র আরও বলেন, করোনা সংক্রমণ থেকে প্রতিটি মানুষ যতদিন না সুরক্ষিত হবে, ততদিন আমরা কেউই শঙ্কামুক্ত নই। তাই সবাইকেই সংক্রমণ মোকাবিলায় এগিয়ে আসতে হবে। আর সুরক্ষার অন্যতম হাতিয়ার টিকা। এছাড়া মাস্ক পরা, স্বাস্থ্যবিধি মেনে চলাসহ সব ধরনের চেষ্টা আমাদের চালিয়ে যেতে হবে।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com