জনবান্ধব কনস্যুলার সেবা সমুন্নত রাখার পরামর্শ পররাষ্ট্রমন্ত্রীর

লেখক: তানিম টিভি
প্রকাশ: ১১ মাস আগে

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শনকালে জনবান্ধব কনস্যুলার সেবা সমুন্নত রাখার পরামর্শ দিয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন কনস্যুলেট জেনারেল পরিদর্শন এবং বিভিন্ন প্রকার কনস্যুলার সেবার মান প্রত্যক্ষ করেন।

এ সময় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার (১৭ জুন) নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এ তথ্য জানায়।

 

পররাষ্ট্রমন্ত্রী কনস্যুলেটে গেলে কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসাসহ কনস্যুলেটের সব কর্মকর্তা-কর্মচারী তাকে অভ্যর্থনা জানান। পরিদর্শনকালে তিনি কনস্যুলেট কর্মকর্তাদের বিভিন্ন দিক নির্দেশনা দেন।

বর্তমান সরকারের প্রবাসীবান্ধব কূটনীতির অংশ হিসেবে প্রবাসী বাংলাদেশিদের উন্নতমানের সেবা নিশ্চিত করার বিষয়ে তিনি কনস্যুলেট কর্মকর্তাদের পরামর্শ দেন। এসময় পররাষ্ট্রমন্ত্রী কনস্যুলার সেবাপ্রার্থীদের সঙ্গে কথা বলেন। কনস্যুলেট নিয়মতান্ত্রিকভাবে সেবা দেওয়ায় তিনি সন্তুষ্টি প্রকাশ করেন। কনস্যুলেটে আসা সেবা প্রার্থীসহ কমিউনিটির সদস্যরা পররাষ্ট্রমন্ত্রীকে তাদের মধ্যে পেয়ে উচ্ছ্বসিত হয়ে ওঠেন। পররাষ্ট্রমন্ত্রী তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

ড. আব্দুল মোমেন বলেন, প্রবাসী বাংলাদেশিরা দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। উপস্থিত প্রবাসীদের উদ্দেশে তার সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতির অদম্য অগ্রযাত্রার চিত্র তুলে ধরেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর মাহেন্দ্রক্ষণে পররাষ্ট্রমন্ত্রীর এ কনস্যুলেট সফরকে ঐতিহাসিক উল্লেখ করে কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা পররাষ্ট্রমন্ত্রী ও সংসদ সদস্যসহ উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান।

জাতিসংঘে রোহিঙ্গাসহ অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে বৈঠকে যোগদানের জন্য পররাষ্ট্রমন্ত্রী বর্তমানে নিউইয়র্ক সফরে রয়েছেন।