ঢাকাসোমবার , ১৪ ফেব্রুয়ারি ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

গোয়েন্দা পুলিশের অভিযানে ৫০ মন ভেজাল গুড় জব্দ, ৭ জন আটক

350
তানিম টিভি
ফেব্রুয়ারি ১৪, ২০২২ ৮:০১ অপরাহ্ণ
Link Copied!

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃএবার গোয়েন্দা পুলিশের অভিযানে ৫০ মন ভেজাল খেজুরের গুড় জব্দ পূর্বক ৭ জন আটক।
রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশের চৌকস টিম রবিবার বিকাল থেকে রাত পর্যন্ত রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী চকরপাড়া গ্রামে বিশেষ অভিযান চালিয়ে ৫০ মন ভেজাল গুড় জব্দ ও ৭ জনকে আটক সহ সেখান থেকে ভেজাল গুড় তৈরীর বিভিন্ন উপকরণ সমগ্রী জব্দ করেন। সোমবার ১৪ ফেব্রুয়ারী দুপুরে রাজশাহী জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে এতথ্য নিশ্চিত করে রাজশাহী’র পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানান, ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তীর নেতৃত্বে জেলা গোয়েন্দা শাখার একটি চৌকস টিম গোপন সংবাদের ভিত্তিতে ভেজাল খেজুরের গুড় তৈরির কারখানায় বিশেষ অভিযান পরিচালনা করেন। সেখান থেকে ৫০ মণ ভেজাল খেজুরের গুড়, ভেজাল গুড় তৈরির বিভিন্ন উপকরণ সামগ্রী জব্দ করা ছাড়াও ঘটনার সাথে জড়ীত ৭ জনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন, ভেজাল গুড় কারখানার মালিক রকিব আলী, সহযোগি সুমন আলী, অনিক আলী ওরপে পাইলট, মাসুদ রানা, বিপ্লব হোসেন সাজু, মামুন আলী ও বাবু।
আটককৃতরা দীর্ঘ প্রায় ২/৩ মাস যাবৎ এই কারখানায় চিনি, চুন, হাইড্রোজ, ফিটকেরি, ডালডা ও বিভিন্ন ক্ষতিকর রাসায়নিক উপাদান মিশিয়ে ভেজাল খেজুরের গুড় তৈরি করে আসছে। তারা এগুলো রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে থাকেন। গুড় তৈরির ক্ষেত্রে তারা যে সকল রাসায়নিক পদার্থ ব্যবহার করে সেগুলো মানব স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর ও জটিল রোগের সৃষ্টি করে। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে বাঘা থানায় মামলা করা হয়েছে বলেও নিশ্চিত করেন পুলিশ সুপার।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com