গোমস্তাপুরে মাদক ব্যবসা ও পতিতালয় বন্ধের দাবিতে মানববন্ধন

লেখক: তানিম টিভি
প্রকাশ: ৯ মাস আগে

জুলকার নাইন, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ রাতের অন্ধকারে সড়কে ডাকাতি, মাদক ব্যবসা বন্ধ ও পতিতালয় উচ্ছেদের দাবিতে মানববন্ধন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। শুক্রবার (১৩ আগষ্ট) বিকেলে গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের বেলাল বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। চৌডালা ইউনিয়নবাসীর আয়োজনে মানববন্ধনে অংশ নেয় স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ অন্তত দুই শতাধিক মানুষ।
মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে প্রায় প্রতিদিন গোমস্তাপুর-কানসাট সড়কের বেলাল বাজার এলাকায় ডাকাতি হয়। বিভিন্ন সময়ে স্থানীয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীকে অবহিত করেও এর কোন প্রতিকার হয়নি। পুলিশ কয়েকজন ডাকাত সদস্যকে আটক করেও এই সড়কে ডাকাতি বন্ধ করা যায়নি। প্রতিদিনই চৌডালা ইউনিয়নের দু-একটি করে ভ্যান হারিয়ে যাচ্ছে। এমনকি এলাকায় চিহ্নিত ডাকাত দলের সদস্য মাদক ব্যবসায়ের সাথেও জড়িত।
বক্তারা আরও বলেন, ডাকাতি ও মাদক ব্যবসার পাশাপাশি দেহ ব্যবসাও জড়িত রয়েছে একটি চক্র। এতে এলাকার স্কুল-কলেজ পড়ূয়া মাদকে জড়িয়ে পড়ার পাশাপাশি তাদের চরিত্র নষ্ট হয়ে যাচ্ছে। এতে অভিভাবকসহ স্থানীয় সুশীল সমাজের ব্যক্তিরা ভীষণ চিন্তায় রয়েছেন। কেউ প্রতিবাদ করলে মাদক দিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে ধরিয়ে দেয়ার ভয় দেখাচ্ছে ডাকাত দলের নেতা সরদার কারেন্ট, কাউসার, লিটনসহ অন্যান্য সদস্যরা।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, গোমস্তাপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডা. আনসারুল হক, চৌডালা ইউনিয়ন পরিষদের সদস্য হায়দার আলী, মনিরুল ইসলাম, হেলাল উদ্দিন, খাইরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা আব্দুল করিমসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী ও চৌডালা ইউনিয়নের বিভিন্ন শ্রেণীপেশার জনসাধারণ।